শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ সরকারি প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল বকেয়া দুই কোটি টাকা

news-image

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে সরকারি তিন প্রতিষ্ঠানের ২ কোটি টাকার বেশি বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে। এ বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে শরীয়তপুর পৌরসভা, পুলিশ সুপারের কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থার কাছে। শরীয়তপুরের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) কর্তৃপক্ষ একাধিকবার ওই দপ্তরগুলোকে চিঠি দিলেও বকেয়া বিল পরিশোধ করছে না তারা।

শরীয়তপুর ওজোপাডিকো ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, শরীয়তপুর পৌরসভার গত ৮ থেকে ১০ বছরেরও অধিক সময় ধরে ২ কোটি টাকার বেশি বিদ্যুৎ বিল বকেয়া ছিল। ওজোপাডিকো থেকে একাধিকবার পৌর কর্তৃপক্ষকে একাধিক বার এ বিষয়ে চিঠি দেয়। পৌরসভার বর্তমান মেয়র পারভেজ রহমান জন দায়িত্ব বুঝে নেওয়ার পর কয়েক ধাপে ২০ লাখ টাকার মতো বিল পরিশোধ করেছেন। তবে এখনো তাদের বকেয়া ১ কোটি ৭৬ লাখ টাকার ওপরে।

অন্যদিকে, জেলা পুলিশের পুলিশ লাইন্স ও পুলিশ সুপারের কার্যালয়ের ৩৬ লাখ টাকার বেশি বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। আর শরীয়তপুর জেলা ক্রীড়া সংস্থার ২ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। তাদেরও বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের জন্য একাধিকবার চিঠি দেওয়া হলে বকেয়া পরিশোধে অনেকটাই ধীরগতি।

এ ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুস সালামের বক্তব্যের জন্য তার মোবাইল নম্বরে বারবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন বলেন, ‘আমি দায়িত্ব বুঝে নেওয়ার পরপরই দেখি পৌরসভার ২ কোটি টাকার মতো বিল বকেয়া রয়েছে। ইতোমধ্যে বকেয়া থাকা বিল থেকে প্রায় ২০ লাখ টাকার মতো পরিশোধ করা হয়েছে। বর্তমানে নতুন করে আসা বিল বকেয়া নেই। শিগগিরই বকেয়া বিল ধাপে ধাপে পরিশোধ করা হবে।’

শরীয়তপুরের পুলিশ সুপার মো. সাইফুল হক বলেন, ‘গত সপ্তাহে দায়িত্ব গ্রহণ করেছি। ৩৬ লাখ টাকার বকেয়া বিদুৎ বিলের বিষয়টি জেনেছি। বরাদ্দ এলেই বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করা হবে।’

এ ব্যাপারে শরীয়তপুর ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মো. কামাল উদ্দিন বলেন, বকেয়া বিল পরিশোধের জন্য ওই তিন প্রতিষ্ঠানকেই একাধিকবার চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু শরীয়তপুর পৌরসভা কিছু টাকা পরিশোধ করলেও জেলা পুলিশ সুপারের কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থা এখনো কোনো বকেয়া বিল পরিশোধ করে নাই।