শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ডিজিটাল প্রতারণা’ করে গ্রেপ্তার আইনজীবী

news-image

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে বিকাশ ও নগদের মাধ্যমে প্রতারণার অভিযোগে তুষার কান্তি সরকার (৩৫) নামের এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহ উদ্দিন এ তথ্য জানান।

তুষার কান্তি সরকার রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশনের আইনজীবী ও রাজবাড়ী শহরের বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে।

জানা যায়, জেলায় তুষার কান্তি সরকারের নেতৃত্বে বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারণার পেছনে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। চক্রটি বিভিন্ন মানুষের নম্বরে কল করে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের অ্যাকাউন্ট হ্যাক করে অর্থ আত্মসাৎ করে।

অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন বলেন, প্রতারণার শিকার ভুক্তভোগী কয়েকজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করা হয়। তদন্তে ওঠে আসে তুষার কান্তি সরকারের নেতৃত্বে মো. কাউসার মণ্ডল (২৩), মো. আশরাফুল ইসলাম (২৫), মো. তানভীর (১৮), সোহাগসহ (২১) একটি চক্র অন্য সদস্যদের নিয়ে বিভিন্ন লোককে কল করে নিজেদের বিকাশের কর্মী পরিচয় দিয়ে প্রতারণা করে টাকা আত্মসাত করতেন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, সব অ্যাকাউন্টে টাকা সেন্ড মানি করা হয়েছে, তাদের সঙ্গে বহুবার কথা হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ও এজেন্টের সঙ্গে কথা বলে জানা যায়, তুষার সব টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। তুষার টাকা আত্মসাতের কথা স্বীকার করাসহ তাদের কার্যক্রম সম্পর্কে জানান।

প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শাহনেওয়াজ রাজু, জেলা বিশেষ শাখার ডিআইওওয়ান সাইদুর রহমান ও রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণ বন্ধু চন্দ্র বিশ্বাস।