শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধাওয়া-পাল্টা ধাওয়ার পর বিএনপির ২৯ জন কারাগারে

news-image

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং পুলিশের ওপর হামলার ঘটনায় তিনটি মামলা দায়ের হয়েছে। আজ বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেন সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম।

মামলায় জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানসহ ১৮৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া বিএনপি অজ্ঞাতনামা আরও প্রায় সাড়ে ৯০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তিনটি মামলায় এ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ২৯ জনকে।

জানা গেছে, জ্বালানি তেল, পরিবহন ভাড়া, নজিরবিহীন লোডশেডিং অব্যবস্থাপনা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ঊর্ধ্বগতিসহ পুলিশের গুলিতে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং সেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল মঙ্গলবার বিকেলে নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

একই সময় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিএনপির দেশব্যাপী চলমান বিক্ষোভের প্রতিবাদে সমাবেশ করছিল ক্ষমতাসীন দল। এ সময় বিএনপির একটি মিছিল বড় মসজিদ মোড় হয়ে প্রেসক্লাবে বিএনপি আয়োজিত সভাস্থলে আসার সময় আওয়ামী লীগের সমাবেশ ও পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। সেখানে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের ৮ সদস্যসহ অন্তত ১১ জন আহত হয়। সুধারাম থানার ওসির গাড়িও ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮ রাউন্ড শটগানের ফাঁকাগুলি ছোড়ে।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় গতকাল রাতে দলটির জেলা শাখার নেতা আবুল হাশেম বাদী হয়ে ১০৩ জনের নাম উল্লেখ করে এবং ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলায় ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসমি করে মামলা দায়ের করে। ৪১ জনের নাম উল্লেখ করে ৩০০-৪০০ জনকে অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ২৯ আসামিকে আজ সকালে বিচারক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।’

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪