সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইয়ুব বাচ্চুর ৫ গানের কথা দিয়ে গান

news-image

বিনোদন প্রতিবেদক : গত ১৬ আগস্ট ছিল গিটার জাদুকর ও ব্যান্ড কিংবদন্তি আইয়ুব বাচ্চুর ৬০তম জন্মবার্ষিকী। দিনটি উপলক্ষে তাকে উৎসর্গ করে প্রকাশিত হলো তার গানের কথা দিয়ে আরেক গান। যেখানে স্থান পেয়েছে তার জনপ্রিয় পাঁচটি গান।

গানগুলো হলো, ‘তারা ভরা রাতে’, ‘কষ্ট একটু কম দিলে হতো না’, ‘সাড়ে তিন হাত মাটি’, ‘একি অচেনা জীবন দিয়েছ আমায়’ ও ‘এক আকাশের তারা’। আর এর উদ্যোগ নিয়েছেন জনপ্রিয় সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী জুয়েল মোর্শেদ। সংগীতায়োজনে ছিলেন আদিব কবীর। জুয়েল মোর্শেদের সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন শেখ সাদী, হাসান শাম্‌স ইকবাল ও নূর নবী। ভিডিও পরিচালনায় আছেন চন্দন রায় চৌধুরী।

বিষয়টি নিয়ে জুয়েল মোর্শেদ বলেন, ‘রক আইকন আইয়ুব বাচ্চুর সঙ্গে ব্যক্তিগতভাবে পরিচিত হওয়ার অনেক আগে থেকেই আমি তার বিশাল ভক্ত। তার গান শুনেই কিংবা স্টেজ শো দেখেই মিউজিকের প্রতি আসক্তি আমার। তার জীবদ্দশায় মিউজিকের টেকনিক্যাল অনেক বিষয়ে একসঙ্গে কাজ করেছি। এমনকি তার মৃত্যুর পরও উনার ওয়েবসাইট ও রয়্যালিটি নিয়ে কাজ করছি। তাই ভালোবাসার জায়গা থেকেই এই গানটি আমি তৈরি করেছি।’

এদিকে গানটি প্রকাশ করা হয়েছে এলআরবির পেজে। যেখানে ক্যাপশনে লেখা হয়েছে, রক আইকন আইয়ুব বাচ্চুর গানের কপিরাইট সংক্রান্ত সব বিষয়ে আমাদের পাশে থেকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে জুয়েল। কিংবদন্তির জন্মদিনে জুয়েলের একটি শুভেচ্ছা ট্রিবিউট এটি। জুয়েল ও তার বন্ধুদের জন্য কৃতজ্ঞতা ও ভালবাসা।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে