সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষকের গলায় জুতার মালা : প্রতিবেদন দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি

news-image

নড়াইল প্রতিনিধি : নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে হেনস্তার ঘটনায় গঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে। তদন্ত শেষে আজ মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে প্রতিবেদন জমা দেন কমিটি সদস্যরা।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক শরীফ আতিকুজ্জামান জানান, তদন্তকালে নড়াইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার, কলেজ পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, স্থানীয় প্রত্যক্ষদর্শীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মতামত নেওয়া হয়েছে। সেই ভিত্তিতে তারা প্রতিবেদন দিয়েছেন।

তিনি বলেন, এ ঘটনায় কলেজের কোনো শিক্ষক জড়িত থাকলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা দেওয়ার ঘটনা নিয়ে দেশজুড়ে সমালোচনা তৈরি হলে গত ২৬ জুন তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে খুলনার সরকারি ব্রজলাল (বিএল) কলেজের অধ্যক্ষ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক শরীফ আতিকুজ্জামানকে আহ্বায়ক করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন দপ্তরের পরিচালক এ এস এম রফিকুল আকবর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের খুলনা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক আ স ম আবদুল হক।

কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। সে মোতাবেক গত ২৯ জুন সরেজমিনে তদন্ত করে কমিটি।

এদিকে, শিক্ষককের গলায় জুতার মালা পরানোর ঘটনায় গ্রেপ্তার নুরন্নবীকে জিজ্ঞাসাবোদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহামুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, তিনদিনের রিমান্ডে থাকা চার আসামিকে জিজ্ঞাসাবাদ চলছে।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে