রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মনোবল অটুল থাকলে বিনা যুদ্ধে জয়লাভ করব : গয়েশ্বর

news-image

নিজস্ব প্রতিবেদক : দেশের জাতীয়তাবাদী গণতান্ত্রিক শক্তির সাহস, আস্থা ও মনোবল অটুল থাকলে বিনা যুদ্ধে সরকারের বিরুদ্ধে জয় লাভ করা যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে শ্রমিক দলের উদ্যোগে ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকীর’ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভায় তিনি বলেন,এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না দেশের গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী রাজনৈতিক দলগুলো। দেশ ও জনগণের কথা মাথায় রেখে এ অঙ্গীকারের প্রতি সকলের আস্থা অটুল থাকতে হবে। তাহলে সরকারের বিরুদ্ধে বিনা যুদ্ধে জয়লাভ করা সম্ভব।

ক্ষমতাসীনদের উদ্দেশ্যে গয়েশ্বর আরও বলেন, আজকে ক্ষমতাসীন আওয়ামী লীগের নিচের দিকের নেতাকর্মীদের যে আষ্ফালন তা দেখে মনে হচ্ছে তারা জানেন না তাদের নেত্রী কখন আত্মসমার্পন করবে। এই অবুঝ আওয়ামী লীগ নেতাকর্মীদের বলছি, রাস্তায় নেমে বিএনপির উপর আক্রমণ, মারামারি ও গোলাগুলি করার আগে আপনার নেত্রীর কাছে জিজ্ঞাস করেন, তিনি কি আত্মসমার্পন করবেন না? যদি করে কখন? তারিখ টা খুব কাছাকাছি।

তিনি আরো বলেন, রাষ্ট্র পরিচালনার জন্য বড় শক্তি অর্থনৈতিক ম্যানেজমেন্ট। কিন্তু গত কয়েক বছরে শেয়ার মার্কেটসহ বিভিন্ন জায়গা থেকে যেভাবে অর্থ বিদেশে পাচার হয়েছে তাতে দেশের অর্থনৈতিক অবস্থা শূণ্য হয়ে গেছে। আগে তো তলাবিহীন ঝুঁড়ি ছিল,এখন হয়ত দেখা যাবে তলা আছে ঝুঁড়িই নেই। সুতরাং এই অবস্থার মধ্যদিয়ে দেশ পরিচালনা করা খুব কষ্টের।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,‘আমাদের ওপর আঘাতের পর আঘাত করা,পুলিশ দিয়ে দমন করা সম্ভব হবে না। এই সরকারের পক্ষে দেশ পরিচালনা করা সম্ভব নয়।’

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপি নেতা আব্দুস সালাম, হুমায়ুন কবির খানসহ আরও অনেকে।

 

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত