শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রতন্ত্রে সেরে উঠবেন রোগী, হাসপাতালে ‘তান্ত্রিক’ ডেকে ঝাড়ফুঁক

news-image

অনলাইন ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশে একটি সরকারি হাসপাতালে তান্ত্রিক ডেকে এনে রোগীকে ঝাড়ফুঁক করানোর অভিযোগ উঠেছে। ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়, যা নিয়ে তোলপাড়া শুরু হয়েছে।

আনন্দবাজারের খবরে বলা হয়, মধ্যপ্রদেশের অশোক নগর জেলা হাসপাতালে গত শুক্রবার রাতে কাছিয়া বাই আহিরওয়ার নামে ৬৫ বছরের অসুস্থ এক নারীকে ভর্তি করা হয়। একটি বিয়ে বাড়ি গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নেয় তার পরিবার। এর পরেই এক তান্ত্রিককে নিয়ে হাসপাতালে হাজির হন ওই নারীর আত্মীয়রা। তাদের দাবি, কাছিয়া বাইকে ঝাড়ফুঁক করতে হবে। এ নিয়ে হাসপাতালের ওই ওয়ার্ডের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে তাদের গোলমালও হয়।

এরপর এক প্রকার জোর করেই ওয়ার্ডে ঢুকে ওই নারীর শরীর থেকে ‘অশুভ শক্তি’কে বার করতে ঝাড়ফুঁক করেন তান্ত্রিক। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা গেছে, ওই তান্ত্রিক হাতে পানি রোগীর মুখে ছিটিয়ে দিচ্ছেন এবং জোরে জোরে মন্ত্র জপছেন।

ওই হাসপাতালের চিকিৎসক ডি কে ভার্গব জানান, হাসপাতালে তান্ত্রিক ঢুকে ঝাড়ফুঁক করেছেন। স্বাস্থ্যকর্মীরা তাকে গোটা ঘটনা জানিয়েছেন। প্রথম স্বাস্থ্যকর্মীরা ওই তান্ত্রিককে ঢুকতে বাধা দিয়েছিলেন। কিন্তু রোগীর বাড়ির লোকেরা রীতিমতো জোরজবরদস্তি করে। তাদের দাবি, চিকিৎসার সঙ্গে মন্ত্রতন্ত্রেই রোগী সুস্থ হয়ে উঠবেন।

চিফ মেডিকেল অ্যান্ড হেল্থ অফিসার নীরজ ছারি বলেন, হাসপাতালের ভেতরে এসব করা যায় না। ওই সময়ে ওই ওয়ার্ডের দায়িত্বে কোন চিকিৎসক ছিলেন, সে সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে। তাকে নোটিস দেওয়া হবে।