রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টিটিই শ‌ফিকুল মানসিক সমস্যায় ভুগছেন : রেলওয়ে কর্মকর্তা

news-image

নিজস্ব প্রতিবেদক : রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণকারী তিন ট্রেনযাত্রীকে জরিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই মো. শফিকুল ইসলাম ‘মান‌সিক সমস্যায় ভুগছেন’ বলে দাবি করেছে রেলও‌য়ে।

রে‌লের পাক‌শি বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডি‌সিও) না‌সির উদ্দিন আজ শ‌নিবার লি‌খিত বক্ত‌ব্যে এমনটাই দাবি করেন।

তিনি বলেন, সাম‌য়িক বরখাস্ত হওয়া টি‌টিই বিনা টি‌কিটের যাত্রী‌দের লা‌থি দি‌য়ে ট্রেন থে‌কে ফে‌লে দেওয়ার হুম‌কি দি‌য়েছি‌লেন। জনপ্রতি ৫০০ টাকা ক‌রে দা‌বি ক‌রেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি জানান, গত শুক্রবার রাতে কয়েকজন যাত্রী ঈশ্বরদী স্টেশনে টিকিট না পে‌য়ে বাধ্য হয়ে সুন্দরবন এক্সপ্রেসে ওঠেন। টিটিই শফিকুল যাত্রীদের ৫০০ টাকা করে দিতে বলেন। তিন যাত্রী এক হাজার ৫০০ টাকা দি‌য়ে টিকিট চাইলে টিটিই বলেন, ‘টিকিট লাগবে না।’ কিন্তু তারা চাপাচাপি করলে টিটিই বলেন, ‘টিকিট চাইলে খুলনা থেকে ঢাকা পর্যন্ত জরিমানাসহ তিন হাজার ৬০০ টাকা করে ভাড়া দিতে হবে।’ তখন যাত্রীরা ঈশ্বরদী থেকে ঢাকা পর্যন্ত ৩০০ টাকা ভাড়া নি‌তে অনুরোধ করেন। কিন্তু টিটিই বলেন, ‘ট্রেন কি তোর বাপের? টাকা না দিলে লাত্থি দিয়ে ট্রেন থেকে ফেলে দিব।’ টি‌টিই নেশাগ্রস্ত ছিলেন বলে অভিযোগকারীরা মনে করছেন।

লি‌খিত বক্তব্যে আরও বলা হ‌য়, অসদাচরণের জন্য তিন মাস আগে শ‌ফিকুল‌কে পাকশী দপ্তরে বুক অফ করা হয়। দুর্ব্যবহার না করার প্রতিশ্রুতি দেওয়ার পর তাকে কর্মস্থলে পাঠানো হয়। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে অকারণেই চিৎকার-চেঁচামেচি করেন। মূলত শ‌ফিকুল মানসিক সমস্যায় ভুগছেন।

তবে টি‌টিই শ‌ফিকুল গতকাল গনমাধ্যমে জানিয়েছে, মন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া যাত্রী‌র সঙ্গে খারাপ ব্যবহার ক‌রেন‌নি তিনি। তারা টি‌কিট ছাড়া পাবনার ঈশ্বরদী জংশন থে‌কে শুক্রবার রা‌তে ঢাকাগামী সুন্দরবন এক্স‌প্রেসের এসি কে‌বি‌নে ওঠেন। তা‌দের শোভন শ্রেণির বগিতে পাঠা‌নো হয়। সহকারী বাণিজ্যিক কর্মকর্তার নির্দেশে ৩৫০ টাকা ক‌রে জ‌রিমানা করা হয়। ট্রেন ঢাকা পৌঁছানোর আগেই ভোররা‌তে টি‌টিই শ‌ফিকুল‌কে সাময়িক বরখাস্ত ক‌রা হয়। তার মোবাইল ফো‌নে কল ক‌রে বরখাস্তের খবর জানা‌নো হয়।

এদিকে, সাময়িক বরখাস্ত হওয়া ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে আগামীকাল রোববার পাকশী বিভাগীয় রেলওয়ে নির্বাহী প্রকৌশলীর দপ্তরে তলব করেছে তদন্ত কমিটি। পাকশী বিভাগীয় রেলের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম বাবুকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গত শুক্রবার রাতে গঠন করা হয়। পশ্চিমাঞ্চল রেলের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪