সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ের দাবিতে অনশনে বসা সেই তরুণীর আত্মহত্যা

news-image

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার মদন উপজেলায় বিয়ের দাবিতে অনশনে বসা সেই তরুণী (২১) আত্মহত্যা করেছেন। পরিবার জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নেন তিনি। খবর পেয়ে আজ শুক্রবার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ। মামলা তুলে নিতে হুমকি এবং অশ্লীল ভিডিও ইন্টারনেটে ভাইরাল করে দিতে পারে-এমন আশঙ্কায় আত্মহত্যা করেছেন বলে দাবি তরুণীর স্বজনদের।

 

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, পাঁচ বছর আগে উপজেলার তিয়শ্রী ইউনিয়নের ধুবাওয়ালা গ্রামের মেনু ভূঁইয়ার ছেলে রুমেলের সঙ্গে একটি বিয়ের অনুষ্ঠানে দেখা হয় ওই তরুণীর। এরপর তাদের মধ্যে প্রেম হয়। বিয়ের প্রলোভনে তাকে একাধিকবার ধর্ষণ করেন রুমেল। কিন্তু বিয়ে করতে রাজি হচ্ছিলেন না। তাই বিয়ের দাবি নিয়ে ২০২০ সালের ৩ আগস্ট রুমেলের বাড়িতে বিষ হাতে অনশনে বসেন ওই তরুণী। সে সময় রুমেল বাড়ি থেকে পালিয়ে যান।

এ ঘটনায় ওই বছরের ৭ আগস্ট তরুণীর ভাই বাদী হয়ে আদালতে ধর্ষণ মামলা করেন। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামতও মেলে। পরে আদালতে তিনজনের নাম উল্লেখ করে জবানবন্দি দেন তরুণী। কিন্তু পুলিশ অন্যদের বাদ দিয়ে রুমেলকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয়। ২০২১ সালের ১২ জানুয়ারি অভিযোগপত্রের বিরুদ্ধে আদালতে নারাজি দেয় বাদীপক্ষ। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম জানান, এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে