রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাধীনতা দিবসে বিএনপির বর্ণাঢ্য শোভাযাত্রা

news-image

নিজস্ব প্রতিবেদক : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করছে বিএনপি। শনিবার বিকেল পৌনে ৪টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নগর বিএনপির উদ্যোগে এ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থেকে পুরানা পল্টন ও জাতীয় প্রেসক্লাব হয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশের জন্য ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। এই মঞ্চেই ব্যানার টানানো হয়েছে। অস্থায়ী মঞ্চে সংক্ষিপ্ত বক্তব্যে র‌্যালির শুভ উদ্ধোধন ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্বাধীনতা র‌্যালির ব্যানারে লেখা হয়েছে, শহীদ জিয়ার ঘোষণা মুক্তিযুদ্ধের সূচনা, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্বাধীনতা র‌্যালি।

বেলা ১২টা থেকেই ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা, ঘোড়ার গাড়ি, ট্রাক ও ঢোলসহ বিভিন্ন রকমের বাদ্যযন্ত্র নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা কর্মীদেরকে শোভাযাত্রাস্থলে উপস্থিত হতে দেখা গেছে। এসময় খালেদা জিয়ার মুক্তি এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা।

র‌্যালিতে বেশিভাগ ব্যানারে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দ্রব্যমূল্যের দাম কমানোর দাবিতে বিভিন্ন স্লোগান লেখা দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, শোভাযাত্রা ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকেও দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য সার্বিক প্রস্তুতিও রয়েছে।

এছাড়া নয়াপল্টন, পুরানা পল্টন ও জাতীয় প্রেসক্লাবের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশও মোতায়েন করা হয়েছে।

র‌্যালি পূর্ব সংক্ষপ্তি সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম।

এছাড়া শোভাযাত্রায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ- দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলমসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতা কর্মী উপস্থিত আছেন।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪