রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আসামিদের হয়ে ‘প্রক্সি’ দিতে আদালতে, দুই ভাই কারাগারে

news-image

আদালত প্রতিবেদক : মারধর ও শ্লীলতাহানির মামলায় আসামির হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে দুই সহোদরকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার তৃতীয় অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এ ঘটনা ঘটে।

রাষ্ট্রপক্ষের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান জানান, মামলার চার্জশিটভুক্ত দুই আসামি রনি ও রুবেলের পরিবর্তে একই নামের অন্য দুই ভাই আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তখন বিচারক তাদের কাছে নিজেদের নাম এবং বাবার নাম জানতে চান। নিজেদের নাম ঠিক বললেও বাবার নামে অমিল পান বিচারক। চার্জশিটে ওই দুই আসামিরা বাবার নাম পাপ্পু দেওয়া থাকলেও তারা আদালতে রফিক বলে জানান। এতে বিচারকের সন্দেহ হলে রনি ও রুবেলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তবে আসামিপক্ষের আইনজীবী জান্নাতুল ইসলাম বলেন, কারাগারে পাঠানো আসামিরাই মামলার প্রকৃত আসামি। চার্জশিটে তাদের বাবার নাম রফিকের পরিবর্তে পাপ্পু এসেছে। বিচারকের কাছে তারা বাবার প্রকৃত নামই বলেছেন। কিন্তু বিচারক ভেবেছেন তারা প্রক্সি দিতে এসেছেন। এ জন্য তাদের কারাগারে পাঠিয়েছেন।

২০১৪ সালের ১৪ জুন মো. অপু নামে এক ব্যক্তি পল্লবী থানায় মামলাটি করেন। মামলায় মুরাদ, রনি, আরজু, ইলু, নিলা ও রুবেলকে আসামি করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৪ সালের ১৩ জুন শবে বরাতের রাতে অপুর পরিবারের লোকজন পল্লবীর বাসায় নামাজ পড়ছিলেন। এ সময় আসামিরা তাদের বাসার গেটের ভেতরে পটকা ফোটায়। নামাজে বিঘ্ন ঘটায় অপুর ভাগ্নে ফয়সাল তাদের নিষেধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা তাকে গালাগালি করে। এক পর্যায়ে তারা দেয়াল টপকে বাসার ভেতরে ঢুকে নারীদের মারধর ও শ্লীলতাহানি করে। এ সময় ২০ হাজার টাকা মূল্যের একটি স্বর্ণের চেইনও ছিনিয়ে নিয়ে যায় তারা।

মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ২৬ অক্টোবর ছয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন কাউন্টার টেররিজম ইউনিটের এসআই প্রদীপ কুমার সরকার। গত বছরের ১৮ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪