রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের পর বিয়ে, পরে এক ঢিলে দুই পাখি মারতে স্ত্রীকে হত্যা

news-image

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ধোবাউড়ায় অজ্ঞাতপরিচয় তরুণীর মরদেহ উদ্ধারের ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ। হত্যাকাণ্ডের মূলহোতা আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের পুলিশ সুপার মো. আহমার উজ্জামান এ তথ্য জানান।

পুলিশ জানায়, টিভি চ্যানেলের সাংবাদিক বানানোর প্রলোভন দেখিয়ে প্রথমে দুই মাস আটকে রেখে ধর্ষণের পর বাধ্য হয়েই নিজের থেকে ৪৫ বছরের ছোট রিবা আক্তারকে বিয়ে করেন ষাটোর্ধ্ব আব্দুর রাজ্জাক। একদিকে স্ত্রীর মর্যাদা পেতে রিবার চাপ, অন্যদিকে ভাইয়ের সঙ্গে জমি নিয়ে বিরোধের জেরে এক ঢিলে দুই পাখি শিকারের পরিকল্পনা করেন রাজ্জাক। স্ত্রীর চাপ থেকে মুক্তি আর ভাই ও ভাজিতাকে হত্যা মামলায় ফাঁসাতে খুন করেন রিবাকে। ঘটনার দুদিন পর গোয়েন্দা পুলিশের (ডিবি) জালে ধরা পড়েন ঘাতক রাজ্জাক।

পুলিশ সুপার জানান, দুই মাস আগে গাজীপুরে আব্দুর রাজ্জাকের সঙ্গে পরিচয় হয় গার্মেন্টকর্মী রিবা আক্তারের। নরসিংদীর মাধবপুর উপজেলার খিলগাঁও গ্রামের অটোচালক দুলাল মিয়ার মেয়ে রিবার সঙ্গে পরিচয়ের পর তাদের মধ্যে বিভিন্ন সময়ে কথাবার্তা চলে, বাড়ে সখ্যও। এক পর্যায়ে রিবাকে টেলিভিশন চ্যানেলের সাংবাদিক বানানোর প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ এবং এক পর্যায়ে বিয়ে করেন রাজ্জাক। বিয়ের পর রাজ্জাকের গাজীপুরের গাছা রোড এলাকায় ভাড়া বাসায় যাতায়াত ছিল রিবার।

পুলিশ সুপার আরও জানান, গত ১৫ মার্চ ধোবাউড়ার গোয়াতলা রাস্তার পাশ থেকে অজ্ঞাত তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহের পাশে এক যুবকের জন্ম নিবন্ধনের কাগজ পায় তারা। পরে জেলা গোয়েন্দা পুলিশের তদন্তে বেরিয়ে আসে, জমি সংক্রান্ত বিরোধের জেরে স্থানীয় সাংবাদিক ও মানবাধিকারকর্মী পরিচয় দেওয়া আব্দুর রাজ্জাক তার ভাতিজা ও ভাইকে ফাঁসাতে গাজীপুর থেকে রিবাকে ময়মনসিংহের ধোবাউড়া কংশ নদের পাশে ওড়না পেঁচিয়ে হত্যার পর মরদেহ ফেলে রাখেন।

পরে ভাতিজার জন্ম নিবন্ধনের কাগজ মরদেহের পাশে ফেলে রাখেন রাজ্জাক। ওই কাগজের সূত্র ধরে যুবক শহিদল্লাহকে আটকও করে পুলিশ। তবে শেষ রক্ষা হয়নি ঘটনার মূলহোতা রাজ্জাকের। বুধবার অভিযান চালিয়ে গাজীপুর থেকে তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের সদস্যরা।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম জানান, এ ঘটনায় আরও দুজন জড়িত থাকার কথা জানিয়েছেন রাজ্জাক। তাদেরও গ্রেপ্তার করতে ডিবির একাধিক টিম কাজ করছে।

61
Shares
facebook sharing buttontwitter sharing button

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪