রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: হানিফ

news-image

নিজস্ব প্রতিবেদক : পণ্যের দাম বাড়িয়ে যেসব অসাধু ব্যবসায়ী সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার গরিব-দুঃখী-মেহনতি মানুষের সরকার। যে সমস্ত অসাধু ব্যবসায়ী মুনাফা লাভের জন্য পণ্যের দাম বাড়ানোর চক্রান্ত করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না।

রোববার বিকেলে সুনামগঞ্জ জেলা শিল্পকলা অ্যাকাডেমির ‘হাসন রাজা মিলনায়তনে’ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বাজার মূল্য নিয়ে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। দুই বছর করোনায় সারাবিশ্ব বিপর্যস্ত ছিল। বাংলাদেশেও স্বাভাবিক জীবন ছিল না। রাষ্ট্রের স্বাভাবিক কার্যক্রম হয়নি, ব্যবসা-বাণিজ্য ঠিকমত হয়নি। এরকম পরিস্থিতি গোটা বিশ্বে ছিল, যার কারণে বিশ্ববাজার এখনো স্থিতিশীল অবস্থায় আসেনি। পাশাপাশি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হয়েছে। আন্তর্জাতিক বাজারে অস্থিতিশীল অবস্থা চলছে। এর ঢেউ আমাদের দেশেও লেগেছে।

তিনি বলেন, আমাদের দেশের কিছুসংখ্যক ব্যবসায়ী সুযোগের অপেক্ষায় থাকে, সুযোগ পেলেই তারা অতিরিক্ত মুনাফা অর্জনের জন্য দাম বাড়িয়ে দেন। যদি কোনো অসাধু ব্যবসায়ী পণ্য মজুদ করতে চায় বা করে, প্রশাসনকে জানাবেন, আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ের নির্দেশনা দিয়েছেন। বাজার মনিটরিং শুরু হয়েছে। মজুতদারদের ব্যাপারে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে।

তৃণমূলের নেতা-কর্মীরা আওয়ামী লীগের মূল শক্তি উল্লেখ করে হানিফ বলেন, তৃণমূলের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ না থাকলে আওয়ামী লীগ টিকে থাকা দুরূহ হয়ে যাবে। তৃণমূলের নেতা-কর্মীরা আওয়ামী লীগের মূল শক্তি, প্রাণভোমরা। ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যার পর তৃণমূলের নেতা-কর্মীরা মাটি কামড়ে ছিলো, বিচ্ছিন্ন হয়নি। মার খেয়েছে, নির্যাতনের শিকার হয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করার জন্য নিজেদের পকেট থেকে অর্থ ব্যয় করেছে, জমির ফসল বিক্রি করে সংগঠন শক্তিশালী করেছে। নির্যাতন, নিপীড়নের মধ্যেও তৃণমূলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ছিলো।

আওয়ামী লীগের এই সিনিয়র নেতা আরো বলেন, ২০২৩ সালের ডিসেম্বরে অথবা ২০২৪ সালের জানুয়ারি মাসে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর দুই বছরেরও কম সময় বাকি আছে। এই সময়ের মধ্যে সংগঠনকে ঢেলে সাজিয়ে, সাধারণ মানুষের হৃদয় জয় করে আগামী সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জনের জন্য প্রস্তুত হতে হবে। এটাই আমাদের মূল লক্ষ্য। সেই লক্ষ্য নিয়ে আমরা যাত্রা শুরু করেছি।

দলের নেতা-কর্মীদের জামায়াতে ইসলামী থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে হানিফ বলেন, যারা জামায়াতে ইসলামী করে তারা এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিশ্বাস করে না। যখন কাদের মোল্লার ফাঁসি হলো পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাস হয়েছে। তার ফাঁসি কার্যকরের পর পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান বলেছেন, কাদের মোল্লা মৃত্যুর আগ পর্যন্ত আমাদের সৈনিক ছিলেন। আমরা অবাক হলাম। ৭১ সালে রাজাকার ছিল; কিন্তু সে ৪৩ বছর পরও পাকিস্তানের কিভাবে সৈনিক থাকে। তার মানে তারা এখনো পাকিস্তানের সৈনিক। একইভাবে মতিউর রহমান নিজামী, আলী আহসান মুজাহিদ তাদের যখন রায় কার্যকর হলো পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব পাস হয়েছে। নিজামীকে বেসামরিক খেতাব দেয়া হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণ হয়েছে বাংলাদেশে যারা জামায়াতে ইসলামীর রাজনীতি করে, তারা এখনো পাকিস্তানের সৈনিক হিসেবে কাজ করছে। এসমস্ত রাজাকার-আলবদর পাকিস্তানের প্রেতাত্মাদের কাছ থেকে দূরে থাকতে হবে।

প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ।

বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুস সামাদ ডন। এছাড়া, সভায় সুনামগঞ্জের ৮৮ ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ড, ইউনিয়ন এবং ১২ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, নৌকা প্রতীক নিয়ে বিজয়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং জেলা কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪