শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মনপুরা থেকে অপহৃত ৭ জেলেকে হাতিয়া থেকে উদ্ধার

news-image

নোয়াখালী প্রতিনিধি : ভোলার মনপুরা থেকে অপহৃত সাত জেলেকে নোয়াখালীর হাতিয়ার এলাকার মেঘনা নদী থেকে উদ্ধার করেছে হাতিয়া কোস্টগার্ড। আজ রোববার দুপুরে উদ্ধার করা হয় তাদের। এসময় কোন অপরহণকারীকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধার হওয়া জেলেরা হচ্ছেন- ভোলার মনপুরা উপজেলার রহমনপুর গ্রামের মো. জাহাঙ্গীর, একই এলাকার মো. বাবুল, মো. ইসমাইল, বাসেত মাঝি, মো. রিয়াজ, মো. সোহেল ও সোহেল মিয়া।

জানা গেছে, গত শনিবার রাতে মনপুরার রহমনপুর গ্রামের সাতজন জেলে আলাদা ইঞ্জিন চালিত নৌকাসহ মেঘনায় মাছ ধরতে যান। রাত ১২টার দিকে মেঘনা নদীর চর সাকুচী এলাকায় নদীতে জাল ফেলেন তারা। রাত ২টার দিকে তাদের নৌকায় হামলা চালায় একদল ডাকাত। এসময় ডাকাতরা নৌকাসহ সাত জেলেকে অপরহণ করে নিয়ে যায়। পরে অপহৃত জেলেদের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে তারা।

কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. ইফতেখারুল আলম জানান, অপহৃতদের পরিবারের পক্ষ থেকে খবর পেয়ে কোস্টগার্ড বিসিজি স্টেশন হাতিয়ার একটি দল আজ ভোরে হাতিয়ার মেঘনা নদীর চর আতাউর এলাকায় অভিযান চালায়।

এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পাশের একটি জঙ্গলে পালিয়ে যায় ডাকাত দল। পরে ওই স্থান থেকে অপহৃত জেলেদের উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া জেলেরা সবাই ভোলার মনপুরার বাসিন্দা। তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. ইফতেখারুল আলম।

 

এ জাতীয় আরও খবর