রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জিপিএফের অর্থ চূড়ান্ত উত্তোলনের সেবা সহজীকরণ

news-image

নিজস্ব প্রতিবেদক : সহজ হলো সরকারি কর্মচারীদের সাধারণ ভবিষ্যত তহবিলে (জিপিএফ) জমা করা অর্থ চূড়ান্ত উত্তোলনের সেবা।

মঙ্গলবার এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার দপ্তরের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তাদের সাধারণ ভবিষ্যত তহবিলে জমাকৃত অর্থ চূড়ান্ত উত্তোলনের জন্য প্রথমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে আবেদন করতে হয়। পরবর্তীতে জিও সংগ্রহ করে চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসের অথরিটি নিয়ে পুনরায় অথরিটিতে প্রতিস্বাক্ষরের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে আসার কারণে সময় ক্ষেপণ হয়।

আরও বলা হয়, সাধারণ ভবিষ্যত তহবিলে জমাকৃত অর্থ চূড়ান্ত উত্তোলনের জন্য আবেদনকারী কর্মকর্তার জনপ্রশাসন মন্ত্রণালয়ে একাধিকবার যেন আসতে না হয় অর্থাৎ সেবা সহজীকরণে অফিসের জিও ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কার্যালয়ের সরাসরি অথরিটি সরবরাহ প্রয়োজন।

এই অবস্থায়, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অবসরোত্তর ছুটি ভোগরত কর্মকর্তারা সাধারণ ভবিষ্য তহবিলে জমাকৃত অর্থের চূড়ান্ত উত্তোলনের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারকে উল্লিখিত কর্মকর্তাদের অনুকূলে সরাসরি অথরিটি সরবরাহ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লিখিত কর্মকর্তারা সাধারণ ভবিষ্য তহবিলে জমাকৃত অর্থের চূড়ান্ত উত্তোলনের জন্য প্রথমে চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কাছ থেকে অথরিটি সংগ্রহ করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চূড়ান্ত মঞ্জুরির জন্য আবেদন করবেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন-৫ শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের সঙ্গে বৈঠক হয়েছে। উভয় কার্যালয়ের সম্মতিতে সেবা সহজীকরণের এ প্রস্তাব গৃহীত হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪