রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমের টানে ঝিনাইদহ থেকে রংপুরে তরুণী, অত:পর আত্মহত্যা

news-image

রংপুর ব্যুরো : প্রেমের টানে যশোরের ঝিনাইদহ থেকে রংপুরে আসে রুহি আকতার রুনা নামের এক তরুণী পুলিশের হেফাজতে ভিকটিম সাপোর্ট সেন্টারে আত্মহত্যা করেছে। বাড়ি থেকে আসার দু’দিন পরে গত রোববার গভীর রাতে ট্রিপল নাইনে (৯৯৯)খবর পেয়ে পুলিশ তাকে হারাগাছ মেট্রাপলিটন থানার সাহেবগঞ্জ এলাকা থেকে উদ্ধার করে রংপুর ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখে। সেখানে রোববার দুপুরে সে আত্মহত্যা করে বলে পুলিশ জানায়।

পুুলিশের প্রাথমিক ধারনা প্রেমে প্রতারিত হয়ে সেখানে ওই তরুনী আত্মহত্যার পথ বেছে নেয়। বিষয়টি প্রথমে পুলিশ গোপন রাখার চেষ্টা করলেও শেষ পর্যন্ত ঘটনাটি ফাঁস হয়ে পড়ে।
ওই ঘটনায় মামলা দায়ের করার ৪ঘন্টা মধ্যে প্রতারক প্রেমিক মিথুন হোসেন ওরফে আকাশকে গ্রেফতার করেছে পুলিশ। কোতয়ালী মোট্রাপলিটন থানার পুলিশের ওসি তদন্ত হোসেন আলী জানান, তিনি মিথুনকে রংপুরের গংগাচড়া থানার প্রত্যন্ত চরাঞ্চলের গ্রাম ধামুর থেকে গ্রেফতার করেন। বাড়ি গংগাচড়ার মুনশি পাড়ায়। তরুনীর আত্মহত্যার ঘটনায় পুলিশের কোন কর্তব্য অবহেলা ছিল কি না ও আত্মহত্যার কারণ অনুসন্ধানে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
কর্তব্য অবহেলার জন্য রংপুর ভিকটিম সাপোর্ট সেন্টারের দায়ত্বিরত পুলিশ এএসআই নাদিরা ইয়াসমিন ও পুলিশ কনস্টেবল মোহসীনা আকতারকে সাময়িক সাসপেন্ড করে পুলিশ লইনে ক্লোজ করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের গঠিত কমিটির প্রধান হলেন,রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার(অপরাধ) আবু মারুফ হোসেন, অপর সদস্যরা হলেন, উপ-পুলিশ(ট্রাফিক) মেনহাজুল আলম ও সহকারী পুলিশ কমিশনার(সিটিএসবি) মাহবুব-উল-আলম। এসব তথ্য নিশ্চিত করেছেন মেট্রোপলিন পুলিশের সহকারী কমিশনার আলতাফ হোসেন।

নিহত ওই তরুনীর বাবা সেকেন্দার আলী(৫৫) বাদি হয়ে কোতয়ালী মেট্রোপলিটন থানায় রোববার বিকেলে একটি মামলা দায়ের করেন। মামলায় তরুনীর প্রেমিককে আসামি করা হয়েছে। মামলায় তার নাম আকাশ লেখা হলেও প্রকৃত নাম মিথুন হোসেন বলে পুলিশ জানতে পেরেছে। মিথুনের বাড়ি রংপুরের গঙ্গাচড়া উপজেলার ধামুর মুনশিপাড়া গ্রামে। তার বাবার নাম এবাদত হোসেন। সে নিহত তরুনীকে আকাশ নামে পরিচয় দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছিল। এটি কোতয়ালী থানার ওসি আব্দুর রশীদ জানান। তিনি আরও জানান, রুহির মরদেহ সোমবার ময়না তদন্ত শেষে তার বাবার কাছে হস্থান্তর করা হয়েছে।

মামলার বিবরনে জানা গেছে, রুহি আকাতার চলতি শেসনে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেয় তার গ্রামের বাড়ির যশোরের ঝিনাইদহে হরিনাকু- এলাকার ঝাউতিয়া মহাবিদ্যালয় থেকে। তার সাথে রংপুরের একটি ছেলের সাথে মোবাইলে ফোনের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এই সম্পর্কের সূত্র ধরে তাকে বিয়ের প্রশ্রিুতি দিয়ে তার প্রেমিক গত বছরের ৩০ মার্চ রংপুরে ডেকে আনে। পরে তাকে ফেলে মোবাইল বন্ধ রেখে পালিয়ে যায়। ওই ঘটনায় রাতে কোতয়ালী থানা পুলিশ তাকে উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখে পরিবারের কাছে খবর পাঠায়। একদিন পরে তাকে বাবার হাতে তুলে দেয়। ওই ঘটনার পর পুনরায় তার প্রেমিক বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুনীকে গত রোববার রংপুরে ডেকে আনে। আসার একিদন পরে তাকে ফেলে রেখে মোবাইল বন্ধ করে পালিয়ে যায়। পরে ওই তরুনী দিশেহারা হয়ে হারাগাছ থানার এলাকার সাবেগঞ্জ মোড়ে গভীর রাতে একা ঘোরাফেরা করতে থাকে। এলাকার লোকজন তাকে দেখে ৯৯৯ নাইনে ফোন করে জানায়। পরে হারাগাছ থানা পুলিশ তাকে উদ্ধার করে রাত সাড়ে ৩টায় মেট্রোপলিটন কোতয়ালী থানা ক্যাম্পাসে ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখে যায়। সেখানে রোববার দুপুরে ভিকটিম সাপোর্ট সেন্টারের দ্বিতীয় তলায় নিজের ওড়না গলায় জড়িয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে।

বিষয়টি পুলিশ প্রথমে গোপন রাখার চেষ্টা করে। তরুনীর মরদেহ গোপনে রংপুর মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগে ময়না তদন্তের জন্য পাঠায়। তার বাড়িতে খবর পাঠানো হয়। সোমবার সকালে তরুনীর বাবা সেকেন্দার আলী ও ভাই রনি আলী রংপুরে এসে তরুনীর মরদেহ সনাক্ত করে। পুলিশ .মেজিষ্ট্রেট ও ভিকটিম সাপোর্ট সেন্টারের সাথে যুক্ত বেসরকারি উন্নয়ন সংস্থার সদস্যদের উপস্থিততে মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তÍুত করা হয় বলে পুলিশ সূত্র জানায়।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪