রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর নগরীতে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা, স্ত্রীসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

news-image

রংপুর ব্যুরো : রংপুর নগরীতে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার অভিযোগে স্ত্রীসহ সাবেক এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে র‌্যাব-১৩।

আটককৃতরা হলেন, শাহারুখ করিম অনিক (৩৪) ও তার স্ত্রী আসমানী আক্তার (২৪)। তারা দুইজনেই রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড় সেনপাড়া রোডের এলাকার বাসিন্দা। আটককৃত শাহরুখ করিম অনিক রংপুর মহানগর ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক পদে ছিলেন। এসময় দুটি চাপাতি, ইলেকট্রিক শর্কের তার, মাদক সেবনের সরঞ্জামাদি, হাতুড়ি, ছুরি, স্ট্যাম্প, ভিডিও ধারণের দুটি মোবাইল ফোন এবং একটি ল্যাপটপ উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

আটককৃত দম্পত্তি প্রথমে টার্গেট করা ব্যক্তিদের সঙ্গে পরিচয় হতেন। তারপর যোগাযোগ থেকে বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক। এরপর বাসায় নিমন্ত্রণ। বন্ধুত্ব বা প্রেম ভেবে যারাই নিমন্ত্রণে সাড়া দিয়ে বাসায় গিয়েছেন, তারাই হয়েছেন প্রতারণার শিকার। প্রেম-প্রতারণার এমন অভিনব ফাঁদে পড়ে অনেকে খুইয়েছেন লাখ লাখ টাকা। আবার কাউকে ভুগতে হয়েছে টর্চার সেলের নির্মম নির্যাতন।

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১৩-এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

র‌্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার একটি মামলার এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা আসামি গ্রেফতারের ‘অধিযাচনপত্রে’র ভিত্তিতে র‌্যাব-১৩ জানতে পারে ওই দম্পতিসহ তাদের একটি চক্র নগরের বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে তাদের সঙ্গে পরিচিত হয়ে তাকে কৌশলে নিজেদের আস্তানায় নিয়ে যেত। এরপর সেখানে অশ্লীল ছবি তুলে জিম্মি করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার কথা বলে টাকা আদায় করত। এ ছাড়া হত্যার ভয় দেখিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর দিতে বাধ্য করাসহ বিভিন্ন কৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি।

প্রাথমিকভাবে সত্যতা নিশ্চিত হওয়ার পর রোববার (২ জানুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরের গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-১৩। এ সময় নিজ বাসা থেকে শাহারুখ করিম অনিক ও তার স্ত্রী আসমানী আক্তারকে গ্রেফতার করা হয়। অভিযানের সময় ওই বাসার ষষ্ঠ তলায় একটি টর্চার সেলের সন্ধান মেলে। সেখানে প্রতারণার ফাঁদে পড়া ব্যক্তিদের জিম্মি করে মানসিক ও শারীরিক নির্যাতন করত অনিক-আসমানী দম্পতি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দম্পতি বিভিন্ন ব্যক্তিদের জিম্মি করে টাকা আদায় এবং নির্যাতনের কথা স্বীকার করেছেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তাদের সঙ্গে জড়িত অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে। আটককৃতদের রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

এ জাতীয় আরও খবর

নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৃজিতের বাড়ি যেন আস্ত একটা চিড়িয়াখানা, সাপ দেখতে নায়িকাদের ঢল

যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

চট্টগ্রামে চলছে ৪৮ ঘণ্টার ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা

অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা, স্কুল বন্ধ বা অনলাইনে ক্লাস দাবি

বাবর-শাহিনে সমতায় সিরিজ শেষ পাকিস্তানের

কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না: ওবায়দুল কাদের

বান্দরবানে সেনা অভিযানে কুকি চিন ন্যাশনাল আর্মির ২ সন্ত্রাসী নিহত

আরও ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

তীব্র গরমে মাদরাসাশিক্ষকের মৃত্যু

যুক্তরাষ্ট্রের বাফেলোতে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের গুলিতে ২ বাংলাদেশি নিহত