শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোরে বিএনপির আরও ১২ নেতাকর্মী আটক

news-image

যশোর প্রতিনিধি : যশোরে বিএনপির আরও ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- শংকরপুর আশ্রম রোডের সৈয়দ শাহাদৎ আলী লিটন (৪৫), সৈয়দ এরশাদ আলী লিপটন (৩৮), রাজন হাওলাদার রাজু ওরফে মানিক (৪০), ঘোপ নওয়াপাড়া রোডের সাব্বির মালিক (৪৮), বারান্দী মোল্লাপাড়া বাঁশতলা এলাকার আজিজুল হাকিম (২০), চাঁচড়া ডালমিল মাঠপাড়ার আকরাম হোসেন (২৮), চাঁচড়া চোরমারা দিঘিরপাড়া এলাকার খুরশিদ আলম (৩৮), সদর উপজেলার চুড়ামনকাটি উত্তরপাড়ার রফিকুল ইসলাম (৪৬), হৈবতপুরের রহমতপুর এলাকার কামরুজ্জামান (২৭), ছোটবালিয়াডাঙ্গা গ্রামের তোফাজ্জেল হোসেন (৫২), সরদার বাগডাঙ্গা গ্রামের গোলম রসুল (৩৫) এবং শহরের ঢাকারোড বিসমিল্লাহ কমিউনিটি সেন্টারের সামনের ভবনের বাসিন্দা ফারুক (৪০)।

কোতয়ালি থানার এসআই সালাহউদ্দিন খান জানিয়েছেন, আটককৃতরা গত ২৪ ডিসেম্বর কোতয়ালি থানায় দায়ের করা একটি মামলার (সরকারবিরোধী বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ) আসামি। ওইদিন তারা শহরের লালদিঘির উত্তরপাড়ের হরিসভা মন্দিরের সামনে সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের জন্য জড়ো হয়ে। সেখানে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করা হয়। এর পরদিন আরও ১৯ জনকে আটক করা হয়েছিল। গত শুক্রবার তাদের আটক করে এই মামলায় আদালতের মাধ্যমে শনিবার জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে বিএনপি নেতাদের দাবি, যশোরে জেলা বিএনপির উদ্যোগে সফল সমাবেশ হওয়ার পর থেকে পুলিশ মরিয়া হয়ে গেছে বিএনপি নেতাকর্মীদের আটকের জন্য। এই পর্যন্ত অর্ধশত নেতার্মীকে আটক করেছে এবং পুলিশের তৈরি ভুতুড়ে মামলায় আটক করে জেল-হাজাতে পাঠাচ্ছে। নেতাকর্মীরা রাতে বাড়িতে থাকতে পারছেন না। বাড়িতে বাড়িতে হানা দিয়ে পুলিশ তাদের আটক করে জেলে পুরছে।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪