শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শাকিব-পূজা জুটির ‘গলুই’ মুক্তিতে বাধা নেই

news-image

বিনোদন প্রতিবেদক : শাকিব খানের ইতিহাসে সম্ভবত ‘গলুই’ প্রথম কোনো সিনেমা, যা এত দ্রুত সময়ের মধ্যে শুটিং, ডাবিং, সেন্সর ও অবশেষে ছাড়পত্র পর্যন্ত পৌঁছালো। সব মিলিয়ে প্রায় তিন মাসের মতো হবে! গতকাল আনকাট ছাড়পত্র পেল শাকিব খান ও পূজা চেরী অভিনীত অনুদানের সিনেমা ‘গলুই’। বিষয়টি নিশ্চিত করেছেন এর পরিচালক এস এ হক অলিক।

তিনি বললেন, ‘আলহামদুলিল্লাহ। আনকাট ছাড়পত্র পেলাম। বোর্ডের সম্মানিত সদস্যদের প্রশংসায় ভাসলাম। কৃতজ্ঞতা জানাই টিমের সকল শিল্পী-কুশলীদের প্রতি। বিশেষ কৃতজ্ঞতা প্রযোজক খোরশেদ আলম খসরু ভাইয়ের প্রতি, স্বাধীনভাবে ছবিটি নির্মাণ করতে দেয়ার জন্য।’

তিনি আরও বলেন, ‘এখনো ঠিক হয়নি মুক্তির তারিখ। তবে বিশেষ কোনো দিন বা উৎসবেই ছবিটি মুক্তি দিতে চাই। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’

এখন নির্মাতা-প্রযোজক প্রস্তুতি নিচ্ছেন সিনেমাটি দেশ-বিদেশে একসঙ্গে মুক্তির জন্য। ধারণা করা হচ্ছে, নতুন বছরের প্রথম ঈদেই এটি মুক্তি দেওয়া হবে।

‘গলুই’ দিয়ে প্রথমবারের মতো জুটি হলেন শাকিব খান ও পূজা চেরী। এতে শাকিবের নাম লালু। পেশায় ঢুলি। নৌকা চালাতেও তার নামডাক আছে। নায়িকা পূজা অভিনয় করেছেন মালা চরিত্রে। এতে আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের এই সিনেমার সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু।

তিনি জানান, নৌকার গলুই থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘গলুই’। গলুই যেহেতু নৌকার গুরুত্বপূর্ণ অংশ, তাই এ গলুইয়ের সঙ্গে মানুষের জীবন, সম্পর্ক, পরিবার, রাষ্ট্রকে মিলিয়ে তৈরি করা হয়েছে চিত্রনাট্য।