রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর ৬ সমর্থক গুলিবিদ্ধ

news-image

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ার গুয়াগাছিয়া ইউনিয়নে প্রচারণা চালাতে গিয়ে নৌকা সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ৬ সমর্থক গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার দিবাগত রাত ৮টার দিকে উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের শিমুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় দুই জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও একজনকে পঙ্গু হাসপাতালে পাঠিয়ে দিয়েছেন চিকিৎসক।

গুলিবিদ্ধরা হলেন- হালিম কাজী (৫৮), আয়নাল হক ঢালী (৬৭), ইয়াসিন (২৭), রানা (২৫), বিল্লাল (৩৫) ও রেজাউল (১৮)।

হামলায় আহত হালিম কাজী ও ইয়াসিন মিয়া জানান, গতকাল বুধবার দিবাগত রাত ৮টার দিকে শিমুলিয়া গ্রাম থেকে গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী খোকনের পক্ষে মিছিল বের করেন তারা। এ সময় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা আবুল খায়ের মোহাম্মদ আলী খোকনের লোকজন তাদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ছেলে তানভীর হোসেনসহ আহত হয় দুইজন।

তারা জানান, হামলার ঘটনার পর মিছিল বন্ধ করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী খোকনের বাড়ির সামনে চলে যান। বাড়ির সামনে পরবর্তী করণীয় নিয়ে তারা আলোচনা করছিলেন। এ অবস্থায় অতর্কিতভাবে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর ২৫/৩০ জন সমর্থক পিস্তল, রামদা, হকিসহ বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় ৬ জন গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ৮ জন। আহতদের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ কয়েকটি হাসপাতালে পাঠানো হয়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মাহি আলম জানান, গতকাল রাত পৌনে ৯টার দিকে ধারালো অস্ত্রের আঘাত নিয়ে হাসপাতালে তিনজন আসেন। তারা হলেন, আবুল শিকদার (৫০), গোলাম হোসেন (৬১) ও সায়রা খাতুন (৬৫)। তাদের আঘাত গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে আবুল শিকদার ও গোলাম হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সায়রা থাতুনকে পঙ্গু হাসপাতাল পাঠিয়ে দেয়া হয়। পরবর্তীতে রাত সাড়ে ১০টার পরে গুলিবিদ্ধ হয়ে আরও ৩ জন হাসপাতালে আসেন। তাদের বর্তমান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী খোকন বলেন, আবুল খায়ের মোহাম্মদ আলী খোকনের লোকজন নির্বাচনে পরাজয়ের ভয়ে পরিকল্পিতভাবে তার সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। এর আগেও নৌকা প্রতীকের লোকজন তার সমর্থকদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও মারধর করেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল খায়ের মোহাম্মদ আলী খোকন বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। গতকাল রাতে এরকম কিছু হয়েছে বলে আমার জানা নেই। প্রতিপক্ষের লোকজন নগ্নভাবে আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো. রইছ উদ্দিন বলেন, ঘটনার পর থেকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এখনো পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

 

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত