রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুড়িয়ে পাওয়া সাড়ে তিন লাখ টাকা ফিরিয়ে দিলেন যুবক

news-image

সিলেট প্রতিনিধি : পথে পাওয়া ব্যাগভর্তি টাকা প্রকৃত মালিকের কাছে ফেরত দিয়ে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলাধীন টুকেরবাজারের মুঠোফোন ব্যবসায়ী আতিক হাসান। একইসাথে হারানো টাকা ফেরত পেয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গ্রামের বাসিন্দা আহমদ আলীও এখন খুশির জোয়ারে ভাসছেন।

জানা গেছে, বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে মোটরসাইকেলে করে সিলেট-ভোলাগঞ্জ সড়কের তেলিখাল ব্রিজ হয়ে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন আতিক হাসান (২৮)। ব্রিজে মোটরসাইকেলে করে ওঠার সময় তিনি একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগ খুলে দেখতে পান তাতে অনেকগুলো টাকার বান্ডিল। পরে তিনি যার টাকা, তার কাছে ফিরিয়ে দেন।

আতিক হাসান বলেন, ব্যবসায়ীক কাজ শেষে সিলেট থেকে ফেরার পথে তিনি ব্রিজে ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগ খুলে অনেকগুলো টাকা দেখতে পেয়ে তিনি সেখানে কিছুক্ষণ অপেক্ষা করেন। পরে তিনি তেলিখাল বাজারের পাশে গিয়ে দাঁড়ান। সন্ধ্যা ছয়টার দিকে সিএনজিচালিত অটোরিকশার চালকসহ তিন ব্যক্তিকে সড়কে খোঁজাখুঁজি করতে দেখেন।

আতিক বলেন, সড়কে তিনজনকে কিছু খুঁজতে দেখে তিনি সেখানে যান। সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গ্রামের বাসিন্দা আহমদ আলী (৩৫) টাকা হারিয়ে কান্নাকাটি করছিলেন। তখন আহমদ আলী কান্নাজড়িত কণ্ঠে বলেন যে, জমি বিক্রির দুই লাখ টাকা ও নিকটাত্মীয়দের কাছ থেকে ধার করা আরও দেড় লাখ টাকা নিয়ে তিনি বাড়ি থেকে কোম্পানীগঞ্জে এসেছিলেন ট্রাক্টর কিনতে। কিন্তু কোম্পানীগঞ্জ পৌঁছার পর টাকার ব্যাগটি তিনি আর খুঁজে পাচ্ছিলেন না।

আতিক হাসান তখন তাকে জানান, তিনি টাকাগুলো পেয়েছেন। টাকাভর্তি ব্যাগ আতিক তার হাতে তুলে দেন। এতগুলো টাকা ফেরত পেয়ে বারবার আহমদ আলী বলছিলেন, ‘এই যুগে এখনো ভালো মানুষ আছে।’

সিলেট আম্বরখানা সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডের চালক এমদাদ হোসেন বলেন, স্ট্যান্ড থেকে আহমদ আলীকে তিনিই কোম্পানীগঞ্জে নিয়ে গিয়েছিলেন। কোম্পানীগঞ্জ পৌঁছার কিছু সময় আগে আহমদ আলী টাকার ব্যাগ হারিয়ে যাওয়ার বিষয়টি টের পান। তখন তিনি ও তার ভাই পথে ব্যাগটি খুঁজতে থাকেন। পরে ব্যাগটি পাওয়া যায়।

তিনি বলেন, যিনি টাকাভর্তি ব্যাগ ফিরিয়ে দিয়েছেন, তিনি খুব ভালো মানুষ। কোনো কিছুর বিনিময় ছাড়াই টাকাগুলো তিনি প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন।

এদিকে কুড়িয়ে পাওয়া এতো বড় অংকের টাকা ফেরত দিয়ে সাধারণ মানুষের প্রশংসায় ভাসছেন ব্যবসায়ী আতিক হাসান।

বাংলাদেশ জার্নাল/এসকে

 

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত