রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১২ গোল দিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

news-image

সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে বাংলাদেশের প্রয়োজন ছিল ড্র। বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে রীতিমতো তাণ্ডব চালিয়েছে। বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ ১২-০ গোলে জিতেছে। এটি টুর্নামেন্টে সর্বোচ্চ ব্যবধানের জয়; তবে বাংলাদেশের মহিলা ফুটবলে অনূর্ধ্ব পর্যায়ে এর চেয়ে বড় জয়ের রেকর্ড রয়েছে।

এই জয়ে বাংলাদেশ চার ম্যাচে দশ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে ফাইনালে উঠল। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে রানার্স আপ হয়ে ফাইনালে বাংলাদেশের প্রতিদ্বন্দ্বীতা করবে ভারত। টুর্নামেন্টে দারুণ খেলা নেপাল আজ (রোববার) ভারতের বিরুদ্ধে এক গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল।

বাংলাদেশের প্রয়োজন ছিল এক পয়েন্ট। পুরো ম্যাচ বাংলাদেশ খেলেছে অনেক গোলক্ষুধা নিয়ে। প্রথমার্ধেই বাংলাদেশ ৪-০ গোলের লিড নেয়। দ্বিতীয়ার্ধে আরও আট গোল করলে ১২-০ গোলের বড় জয় পায় বাংলাদেশ। বারো গোলের মধ্যে দু’টি হ্যাটট্রিক রয়েছে। শাহেদা রিপা ও আফিদা খন্দকার হ্যাটট্রিক করেছেন।

রেফারি বাঁশি বাজানোর মিনিট দুয়েকের মধ্যে বাংলাদেশের গোল যাত্রা শুরু হয়। আনাই মুঘিনি বাংলাদেশের হয়ে প্রথম গোল করেন। মিনিট পাচেক পর ব্যবধান দ্বিগুণ করেন ঋতু পর্ণা চাকমা। ১৬ মিনিটে শাহেদা আক্তার রিপা তৃতীয় গোল করেন। ঋতু পর্ণা চাকমা বিরতির আগে নিজের জোড়া গোল করেন।

বিরতির দুই মিনিট পর আবার শুরু হয় গোল বন্যা। আখি খাতুন নিজের প্রথম ও দলের পঞ্চম গোল করেন। আখির গোলের দুই মিনিট পর শাহেদ আক্তার রিপা নিজের দ্বিতীয় গোল করেন।

৫৪ ও ৭০ মিনিটে আরিফা খন্দকার জোড়া গোল করেন। প্রথম গোল করা আনাই মুঘিনি ৭৭ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে নবম গোল করেন। ম্যাচের বাকি সময়ে বাংলাদেশ আরো তিনটি গোল করলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪