শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করাচিতে বিস্ফোরণে নিহত অন্তত ১২

news-image

পাকিস্তানের সিন্ধ প্রদেশের রাজধানী করাচিতে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত এক ডজন মানুষ। শনিবার স্থানীয় সময় সকালের দিকে করাচির শেরশাহ এলাকায় বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে।

শেরশাহ পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, সেখানকার বেসরকারি একটি ব্যাংকের ভবনের নিচের নর্দমায় বিস্ফোরণ ঘটেছে। নর্দমা পরিষ্কার করার জন্য ওই ভবন খালি করার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু ভবন খালি করার আগেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশের বরাত দিয়ে জিও টিভি বলছে, শেরশাহ এলাকায় নালার পাশ দিয়ে যাওয়া একটি গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে নালার পাশের একটি বেসরকারি ব্যাংক ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণে আহতদের উদ্ধার করে শেরশাহ সিভিক হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

করাচি পুলিশের কর্মকর্তা জাফর আলী শাহ বলেছেন, ব্যাংক ভবনটির পাশে একটি পেট্রোল পাম্প ছিল। বিস্ফোরণে এই পাম্প ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবনের নিচের নর্দমায় গ্যাস জমে বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেছেন, বিস্ফোরণস্থলে তল্লাশি চালানোর জন্য বোমা নিস্ক্রিয়কারী একটি স্কোয়াড মোতায়েন করা হয়েছে। স্কোয়াডের তদন্ত শেষে প্রতিবেদন জমা দেওয়া হলে বিস্ফোরণের কারণ জানা যেতে পারে। এর আগে, সিন্ধ রেঞ্জার্সের এক বিবৃতিতে কর্মকর্তারা বিস্ফোরণের স্থানে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলেন বলে জানানো হয়।

সামাজিক যোগাযাগমাধ্যমে ছড়িয়ে পড়া বিস্ফোরণের ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের কারণে সেখানে একটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণস্থলের আশপাশের এলাকা ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত যানবাহনও সেখানে দেখা গেছে। ক্ষতিগ্রস্ত ভবনের নিচে কিছু মানুষ আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র: ডন, জিও টিভি।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ