শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়ছে ওমিক্রনের প্রভাব, মুম্বাইয়ে ১৪৪ ধারা

news-image

অনলাইন ডেস্ক : করোনা মহামারি কাটিয়ে সচল হতে থাকা ভারতে দেখা দিয়েছে করোনার নতুন ধরন ওমিক্রন। ইতিমধ্যে এর প্রভাব পড়েছে দেশটিতে। বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত ৩২ জন সংক্রমিত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে মুম্বাইয়ে। সংক্রমণ রোধে দুই দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে রাজ্যটিতে।

আজ শনিবার ভারতের গণমাধ্যমে বলা হয়েছে, মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় গণ জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে মুম্বাই পুলিশ। শনিবার থেকেই এই নির্দেশ কার্যকর হবে ৪৮ ঘণ্টার জন্য। মহারাষ্ট্রে এখন পর্যন্ত ১৭ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে।

শুক্রবার সাড়ে তিন বছরের এক শিশুসহ সাত আক্রান্তকে চিহ্নিত করে রাজ্য স্বাস্থ্য দপ্তর। তাদের মধ্যে তিনজন তানজানিয়া, ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকা থেকে সম্প্রতি মুম্বাই ফিরেছেন।

রাজ্যের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, তানজানিয়া থেকে যে ব্যক্তি মুম্বাইয়ে ফিরেছেন তার শরীরে ওমিক্রনের মৃদু উপসর্গ ধরা পড়েছে। কোভিডের কোনো টিকা নেওয়া ছিল না তার। ব্রিটেন থেকে যে ব্যক্তি ফিরেছেন, দুটি টিকাই নেওয়া ছিল তার। ওমিক্রনের কোনো উপসর্গ ধরা পড়েনি ওই ব্যক্তির শরীরে। মুম্বাইয়ে যে সাতজনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে তার মধ্যে চারজনের দুটি টিকা নেওয়া ছিল।