শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বদান্যতায় আপ্লুত আসপিয়া

news-image

নিউজ ডেস্ক : ভূমিহীন আসপিয়া ইসলাম কাজল বরিশাল জেলা পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় মেধা তালিকায় পঞ্চম হয়েও আবেদনে স্থায়ী ঠিকানা ভুল উল্লেখ থাকায় তার নিয়োগ নিয়ে দেখা দেয় জটিলতা।

এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা শুরু হলে বিষয়টি নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি আসপিয়াকে সরকারি জমিতে ঘর নির্মাণ ও চাকরির ব্যবস্থা করে দেয়ার নির্দেশ দেন।

এ সংবাদ জানতে পেরে আবেগে আপ্লুত হয়ে পড়েন আসপিয়া ও তার পরিবার। প্রধানমন্ত্রীর প্রতি তার পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আসপিয়া বলেন, আমার মতো অসহায় একটি মেয়ের জন্য প্রধানমন্ত্রী কথা বলেছেন। নির্দেশনা দিয়েছেন। এতে আমি আনন্দে আপ্লুত। এ দিনটি স্মরণীয় হয়ে থাকবে আমার কাছে। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা কখনো শেষ হবে না আমার। আমি প্রার্থনা করি, মমতাময়ী প্রধানমন্ত্রী দীর্ঘ ও সুস্থ জীবন-যাপন করুন।

আসপিয়া আরও যোগ করে বলেন, বাবা মারা যাওয়ার পর আমাদের সংসারে অভাব অনটন ঘিরে ধরেছে। তাই এ সময় একটি চাকরি আমার কাছে স্বপ্নের মতো। এখন মনে হচ্ছে সেই স্বপ্ন বাস্তবে পরিণত হচ্ছে। কনস্টেবল পদে চাকরি হলে নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করবেন বলেও জানান। তিনি এজন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

আসপিয়ার বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি জমিতে ঘর নির্মাণ ও চাকরির ব্যবস্থা করে দিতে নির্দেশ দেন। নির্দেশনা পেয়ে সংশ্লিষ্ট দপ্তরগুলো এরই মধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আসপিয়ার জন্য ঘর নির্মাণে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজকে সরকারি জমি খুঁজতে বলেছেন।

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া শুক্রবার সকালে ফোন করেন তাকে। তিনি বলেন, আসপিয়ার বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে। আসপিয়া যাতে কনস্টেবল পদে চাকরি পেতে পারে সেজন্য সরকারি জমিতে ঘর নির্মাণ করে দেয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

জসীম উদ্দীন আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে আসপিয়ার জন্য জমির স্থান নির্ধারণ করতে হিজলার ইউএনওকে বলা হয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আসপিয়ার জন্য ঘর নির্মাণ সম্ভব হবে।

আসপিয়ার নিয়োগের ব্যপারে বরিশাল জেলা পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ কমিটির সভাপতি জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন, এখনো পুলিশ কনস্টেবল পদে আসপিয়ার নিয়োগ বাতিল করা হয়নি। নিয়োগ আবেদনে তার স্থায়ী ঠিকানা ভুল উল্লেখ ছিল। বিষয়টি ভেরিফিকেশনে উঠে আসে। তবে তার যে চাকরি হবে না, এটা কখনো বলা হয়নি। আসপিয়া যেন এ কারণে নিয়োগবঞ্চিত না হন, সেজন্য নিয়মের মধ্যে থেকে কী করণীয় সে সম্পর্কে ভাবা হচ্ছে।

এ জাতীয় আরও খবর

চিঠির উত্তর দিতে না পারলে নিপুণের সদস্যপদ বাতিল!

র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব