শুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্যালট ছিনতাইকারীরা জান নিয়ে পালাতে পারবে না: নোয়াখালীর এসপি

news-image

জেলা প্রতিনিধি : কেন্দ্রদখল বা ব্যালট ছিনতাইকারীরা জান (জীবন) নিয়ে পালাতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।

রোববার (২৮ নভেম্বর) জেলার সেনবাগ পৌরসভা ও পাঁচ ইউনিয়নে ভোটগ্রহণ করা হবে। এরআগে শনিবার (২৭ নভেম্বর) ভোটের দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

এসপি শহীদুল ইসলাম বলেন, কেউ ভোটকেন্দ্রে ঢুকে ব্যালট বাক্স ছিনতাই করার সাহস যেন না দেখায়। কেন্দ্রের বাইরে এসবি, ডিবি, এনএসআই ও ডিজিএফআই দায়িত্ব পালন করবে। ব্যালট বাক্স ছিনতাইকারী জীবন নিয়ে ভোটকেন্দ্র থেকে যেন পালাতে না পারে।

পুলিশ সুপার আরও বলেন, আমরা বেগমগঞ্জের মতো সেনবাগ উপজেলা তথা নোয়াখালীবাসীকে একটা মডেল নির্বাচন উপহার দিতে চাই। এখানে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট উৎসব হবে। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে বাড়ি ফিরবে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় ৫৯টি নির্বাচনী কেন্দ্রে ২৯৮ জন পুলিশ, ১৯টি মোবাইল টিম, সাতটি স্ট্রাইকিং ফোর্স, সাতটি স্পেশাল স্ট্রাইকিং ফোর্স, জেলা গোয়েন্দা শাখার চারটি টিম, পাঁচটি চেকপোস্ট এবং চারটি স্ট্যান্ড বাই টিম, ওসিদের একটি টিম এবং সিনিয়র অফিসারদের পাঁচটি টিমে মোট ৬৫৬ জন পুলিশ মোতায়েন থাকবে।

‘এছাড়া ৯২৯ জন আনসার, র‍্যাবের ৩৭ জন এবং বিজিবির ৮৩ জন সদস্য একযোগে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে। কোথাও কোনো কেন্দ্রে এতটুকু ছাড় দেওয়া হবে না। অযাচিত কোনো লোক যেন কেন্দ্রে অবস্থান করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে’ যোগ করেন এসপি।

তৃতীয় ধাপে রোববার (২৮ নভেম্বর) সেনবাগ পৌরসভার নয়টি কেন্দ্রে এবং ৫টি ইউনিয়নের মোট ৫০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে সেনবাগ পৌরসভার নয়টি ও ছাতারপাইয়া ইউনিয়নের নয়টিসহ মোট ১৮টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

 

এ জাতীয় আরও খবর

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ইইউ পার্লামেন্ট সদস্যের চিঠি ‘ব্যক্তিগত’ : রাষ্ট্রদূত

লাল না সবুজ, কোন আপেলে বেশি পুষ্টি?

বিএনপি লবিস্ট নিয়োগ করে র‍্যাবের বিরুদ্ধে এ ঘটনা ঘটিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কেনিয়ায় জনপ্রিয় ফুটবল ভক্তকে নিজ বাসায় কুপিয়ে হত্যা

অবৈধ অভিবাসীদের বৈধতার আবেদনের সময় বাড়াল কাতার

দুর্নীতির অভিযোগ অস্বীকার, সঠিক তদন্ত চান শিক্ষামন্ত্রী

ক্ষমতায় গেলে র‌্যাব-পুলিশের খারাপ সদস্যদের বাদ দেওয়া হবে : গয়েশ্বর

বিএনপির লবিস্ট নিয়োগের টাকার পাই পাই হিসাব দিতে হবে : প্রধানমন্ত্রী

গাঁজা খেলে যৌনসুখ বাড়ে!

গণধর্ষণের পর চুল কেটে ঘোরানো হলো রাস্তায়

আমেরিকার বঙ্গ সম্মেলনের শুভেচ্ছাদূত চিত্রনায়ক শাকিব

রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন