রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ রাতে

news-image

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আবেদন করেও ১৩ হাজার ১৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। তিন শিফটে অনুষ্ঠিত এই পরীক্ষায় ৪২ হাজার ৬৬৮ জন ভর্তিচ্ছুর মধ্যে অংশ নিয়েছে ২৯ হাজার ৫২৫ জন। যা মোট শিক্ষার্থীর প্রায় ৬৯ শতাংশ।

এদিকে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ বৃহস্পতিবার রাতেই প্রকাশ করা হবে। ফল প্রকাশের পর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের ফলাফল দেখতে পারবে।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ‘বি’ ইউনিটের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মহীবুল আজিজ।

তিনি বলেন, ১০টি কেন্দ্রে তিন শিফটে ৪২ হাজার ৬৬৮ জন ভর্তিচ্ছুর মধ্যে অংশ নিয়েছে ২৯ হাজার ৫২৫ জন। যা মোট পরীক্ষার্থীর ৬৯.২০ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ১৪ জন। যা শতকরা হিসেবে ৩০.৮০ শতাংশ।

প্রফেসর ড. মহীবুল আজিজ বলেন, আমরা আজ রাতেই ফলাফল প্রকাশের চেষ্টা করবো। যদি রাতেই সম্ভব না হয় আগামীকাল শতভাগ নির্ভুল ফলাফল প্রকাশ করতে পারবো বলে আশাবাদী। তবে বিদ্যুৎ না থাকলে কিংবা মেশিন বিকল হয়ে গেলে সেক্ষেত্রে কিছুটা বিলম্ব হতে পারে। প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে বলেও জানান তিনি।

আগামীকাল শুক্রবার (২৯ অক্টোবর) ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য এবার আবেদন করেছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৭ জন। আগামী ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

এ জাতীয় আরও খবর

৬৪ শতাংশ মানুষের বাজেট নিয়ে কোনো প্রত্যাশা নেই: সিপিডি

আমদানি বন্ধে দাম বেড়েছিল হু হু করে, চালুর খবরে কমেছে সামান্য

আরএসএফ’র র‍্যাংকিং পদ্ধতির ভুল আবারও তুলে ধরবো: তথ্য প্রতিমন্ত্রী

ওমরাহ পালন করেছেন ফখরুল দম্পতি

এই সরকারের আমলে জনগণ ভোট দিতে পারে না : রিজভী

‘ভোটে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত’

দেশে মুক্ত গণমাধ্যম অনুপস্থিত : মঈন খান

বৃহস্পতিবার ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্র স‌চিব

আবারও রিমান্ডে মিল্টন সমাদ্দার

জনগণের কথা চিন্তা করে আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী

সুন্দরবনের আগুন নেভাতে হেলিকপ্টার থেকে ছিটানো হচ্ছে পানি

শাহজালালে ৩ রাত ফ্লাইট উঠানামা বন্ধ থাকবে