রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লাল পতাকা হাতে দৌড়াদৌড়ি করেও দুর্ঘটনা থামাতে পারলেন না গেট কিপার

news-image

জেলা প্রতিনিধি : ঢাকা-পাবনা মহাসড়কের মহেন্দ্রপুর রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ট্রাক ও ট্রেন দুটিই ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রেন ইঞ্জিন বিকল হয়ে পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে বদলি ইঞ্জিন আনার পর প্রায় পাঁচ ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় ট্রেন চলাচল শুরু হয়।

প্রত্যক্ষদর্শী ও স্টেশন সূত্র জানায়, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কের মহেন্দ্রপুর রেলক্রসিংয়ে একটি ট্রাক সড়ক বিভাজকের ওপর উঠে যায়। চালক চেষ্টা করেও ট্রাকটি নামাতে পারেননি। এসময় পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনটি ওই ট্রাককে ধাক্কায় দেয়। এসময় গেট কিপার মোকছেদ পাবনার স্টেশন মাস্টার মোস্তফা আলী রেজাকে ফোন করে বিষয়টি জানানোর চেষ্টা করেন। কিন্তু তার সঙ্গে মোবাইলে সংযোগ পেতে বিলম্ব হয়। এরই মধ্যে ট্রেন পাবনা স্টেশন ছেড়ে চলে আসে। এসময় গেট কিপার মোকছেদ লাল পতাকা হাতে নিয়ে দৌড়াদৌড়ি করে রেল থামানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে ট্রেনের চালক আর ট্রেনটি থামাতে পারেননি। ফলে সংঘর্ষ ঘটে যায়।

স্টেশন মাস্টার মোস্তফা আলী রেজা বলেন, ট্রেন স্টেশন ছাড়ার পর তিনি গেট কিপারের ফোন পান। তবে স্টেশন থেকে দুর্ঘটনাস্থল খুব কাছে হওয়ায় ততক্ষণে আর চালককে মেসেজ দেওয়া সম্ভব হয়নি। চালকও ট্রেনটি থামাতে পারেননি। তখনই ট্রাক ও ট্রেনের সংঘর্ষ হয়। এতে ট্রাকটি দুমড়ে-মুচড়ে যায়।

খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় কেউ হতাহত হননি। পরে ঈশ্বরদী থেকে বদলি ইঞ্জিন নিয়ে যাওয়া হয়। ঘটনার পাঁচ ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় আবার ট্রেন চলাচল শুরু হয় বলে তিনি জানান।

প্রত্যক্ষদর্শী স্থানীয় স্কুলশিক্ষক রফিকুল আলম রঞ্জু বলেন, ঘটনার পর রাস্তার দুই পাশে কয়েকশ যানবাহন আটকা পড়ে যানজট সৃষ্টি হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। ট্রেনটি ছেড়ে যাওয়ার পর যানজট কেটে গেছে। দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করা হয়েছে

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, ট্রেন দুর্ঘটনার পর তারা বিকল্প ইঞ্জিন পাঠানোর ব্যবস্থা করেন। এখন রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪