সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভবানীপুর উপনির্বাচনে কেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি

news-image

ময়ুখ বসু, কলকাতা
পশ্চিমবঙ্গের হাইভোল্টেজ ভবানীপুরে উপনির্বাচনে গত বৃহস্পতিবার ভোটগ্রহন করা হয়। ভোটের দিন প্রতিটি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করে কড়া নিরাপত্তায় মুড়ে দিয়েছিল নির্বাচন কমিশন। রোববার ফলাফল ঘোষণার আগে ভোট গণনা নিয়েও কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। এজন্য ফলাফল গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা করেছে কলকাতা পুলিশ।

শনিবার লালবাজারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই কথা জানায় কলকাতা পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভবানীপুর কেন্দ্রে ভোট গণনার সময় যাতে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আগে থেকে পদক্ষেপ করছে কলকাতা পুলিশ। গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তার ফলে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না। পাথ়র, আগ্নেয়াস্ত্র, আতসবাজি বা অন্য কোনও ধরনের বিস্ফোরক নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা যাবে না। এই নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার।

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ভোর ৫টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ভবানীপুর বিধানসভা কেন্দ্র জুড়ে ১৪৪ ধারা জারি থাকবে। পাশাপাশি কোনও রকম জমায়েত করা যাবে না।

এদিকে ভবানীপুরে ভোট গণনার আগের দিন থেকেই দক্ষিণ কলকাতার বিভিন্ন রাস্তায় চলছে পুলিশের ব্যাপক নাকা চেকিং। রাস্তায় লাগানো সিসিটিভির উপরে কড়া নজর রাখা হচ্ছে। ভবানীপুর এলাকায় কে যাচ্ছে কে বের হচ্ছে, সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ভোট শান্তিপূ্র্ণ ছিল। যদিও বিজেপির তরফে তৃণমূলের বিরুদ্ধে কিছু অভিযোগ করা হয়। ষদিও সেই সব অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। ভোটগ্রহণ শেষে তৃণমূলের দাবি, বড় ব্যবধানে জিতবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে জয়ের দাবি করেছে বিজেপি শিবিরও। এই পরিস্থিতিতে যাতে নির্বিঘ্নে ভোট গণনা হয় তার জন্য আগে থেকে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশ।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে