রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে টাইগারদের কাছে যে প্রত্যাশা রাজ্জাকের

news-image

বিশেষ সংবাদদাতা : ব্যক্তিগত প্রস্তুতি শেষ। শনিবার হয়ে গেছে কোভিড টেস্টও। এখন টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরুর প্রহর গোনা। সবকিছু ঠিক থাকলে ৩ অক্টোবর (রোববার) রাতে ওমান যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেখানে একদিন কোয়ারেন্টাইনে থেকে ৫ অক্টোবর শুরু হবে টিম বাংলাদেশের প্রস্তুতি।

বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার আগে প্রথম রাউন্ডের বাধা পারতে হতে হবে রিয়াদ, সাকিব, মুশফিকদের। আগামী ১৭ অক্টোবর থেকে প্রথম পর্ব শুরু ওমানে। প্রথম পর্বে টিম বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ওমান, পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ড। আর তাই আগে ওমান যাওয়া।

ইতিহাস জানাচ্ছে, সেই ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর গত ১৪ বছরে আর কোনো আসরের মূল পর্বে একটি ম্যাচও জেতেনি বাংলাদেশ। এবার কী করবে রিয়াদের দল? মূল পর্বে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড আর আফগানিস্তানের সঙ্গে পেরে উঠবে শক্তিতে? টাইগারদের আসলে কত দূর যাওয়ার সামর্থ্য আছে?

বাংলাদেশকে কত দূর ও কোথায় দেখতে চান? জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাকের কাছে ছুড়ে দেয়া হয়েছিল এ প্রশ্ন। রাজ্জাক কোনো টার্গেট বেঁধে দিতে নারাজ। তিনি প্রিয় জাতীয় দলের সাফল্য দেখতে উন্মুখ হয়ে আছেন। তবে নির্দিষ্ট লক্ষ্য ঠিক করে রাখা কথা বলতে রাজি নন।

রাজ্জাকের মতে, ভালোর শেষ নেই। তিনি সবচেয়ে খুশি হবেন চ্যাম্পিয়ন হলে। আজ মিডিয়ার মুখোমুখি হয়ে রাজ্জাক বলেন, ‘সম্ভাব্য সেরা দলই যাচ্ছে। আশা করবো যেন ভালো একটা ফলাফল হয়। অমুক অবস্থানে দলকে দেখতে চাই- এভাবে বলা ঠিক হবে না। ভালোর শেষ নেই। আমি তো খুশি হবো চ্যাম্পিয়ন হলেই। আমি নিশ্চিত সবাই তাতেই খুশি হবেন। আমি চাইবো বাংলাদেশ দল যেন ভালো ক্রিকেট খেলে।’

 

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪