বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কিয়ারার মতো মেদহীন শরীর পাবেন ৩ ব্যায়ামেই!

news-image

লাইফস্টাইল ডেস্ক : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদভানির ভক্তসংখ্যা নেহাত কম নয়। অভিনয়ের পারদর্শিতা, আকর্ষণীয় মেদহীন শরীর ও সুন্দর মুখশ্রী দিয়ে ভক্তকূলের মন জয় করেছেন এই নায়িকা। তার ভুক্তকূলের অনেকের মনেই প্রশ্ন মেদহীন শরীর পেতে কিয়ারা কী করেন?

jagonews24

জানলে অবাক হবেন, এই অভিনেত্রী নিজের শরীরের প্রতি বাড়তি যত্ন নিয়ে থাকেন। শরীরচর্চায় একদিনও ফাঁকি দেন না। এছাড়াও পুষ্টিকর খাবার খেয়ে থাকেন নায়িকা। বিশেষ করে কিয়ারার ছিপছিপে কোমরের রহস্য লুকিয়ে আছে ৩ ব্যায়ামে।

jagonews24

মাঝেমধ্যেই কিয়ারা তার শরীরচর্চার ছবি বা ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করে থাকেন। তার কাছ থেকেই আপনারা অনুপ্রেরণা নিতে পারেন। ২৯ বছর বয়সী এই অভিনেত্রী ওজন কমাতে কোন কোন ব্যায়ামগুলো করে জানেন?

টো টাচ

এই ব্যায়ামটি করার সময় আপনাকে সোজা হয়ে দাঁড়াতে হবে। খেয়াল রাখবেন, পা যেন বেশি ফাঁকা না থাকে। এরপর আপনার হাত পায়ের আঙ্গুল পর্যন্ত নিয়ে যাওয়ার চেষ্টা করুন। কয়েক সেকেন্ড এভাবেই থাকুন। এ সময় গভীর শ্বাস নিয়ে ধীরে ধীরে ছাড়ুন।

jagonews24

অবলিগ ক্রাঞ্চ

এই ব্যায়ামটি করতে প্রথমে ইয়োগা ম্যাটের উপরে শুয়ে পড়ুন। পা ভাঁজ করা অবস্থায় রাখুন। এবার দুই হাত দিয়ে একবার বাম পাশে সামান্য মা উঁচু করুন এরপর ডান পাশে একইভাবে করুন। এতে পেটের মেদ দ্রুত কমতে শুরু করবে। ধীরে ধীরে সময় বাড়ান।

jagonews24

প্লাঙ্ক

মেদ কমাতে এই ব্যায়ামটি দুর্দান্ত কার্যকরী। প্লাঙ্ক করা খুবই সহজ। তবে প্রথমদিকে একটু কষ্ট হতে পারে। তবে নিয়মিত করলে ধীরে ধীরে বেশি সময় ধরে প্লাঙ্ক করতে পারবেন।

এজন্য প্রথমে ম্যাটের উপর উপুড় হয়ে শুয়ে পড়ুন। আপনার হাত দুটি কাঁধ বরাবর রাখুন। এবার শরীরকে ধীরে ধীরে উপরে তুলুন হাতে ভর দিয়ে। অন্যদিকে পায়ের ভর থাকবে আপনার বুড়ো আঙুলের উপর।

jagonews24

হাত পুরো সোজা রাখুন। হাঁটু ও পেট যতটা সম্ভব মাটি থেকে তুলে ধরুন। এসময় পেট ভেতর দিকে টেনে ধরবেন। হাত, পা, কোমর ও নিতম্বের মেদ কমবে এই একটি ব্যায়ামেই।

সূত্র: জুম টিভি এন্টারটেইনমেন্ট

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫