শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লাইনে দাঁড়িয়েও টিকা পাননি অনেকে

news-image

নিজস্ব প্রতিবেদক : করোনার সংক্রমণ রোধে গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। আজ সকাল ৯টা থেকে এই কার্যক্রম শুরু হলেও টিকা নিতে অনেক আগেই বিভিন্ন বয়সী মানুষকে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা গেছে। তবে অনেকে লাইনে দাঁড়িয়ে থেকেও টিকা না পেয়ে ফিরে গেছেন।

শনিবার এ চিত্র দেখা গেছে রাজধানীর পীরেরবাগ ১৩ নম্বর ওয়ার্ডের টিকাদান কেন্দ্রে।

আজ এ কেন্দ্রে মোট সাড়ে ৩০০ জনকে টিকা দেয়া হয়।

টিকা নিতে লাইনে দাঁড়ানো মজিবুর রহমান (৪৫) বলেন, রেজিস্ট্রেশন করেও টিকা নিতে না পারায় আজ গণটিকার লাইনে দাঁড়িয়েছেন। সকাল ৮টায় এখানে এসে অপেক্ষা করছেন।

দুই ঘণ্টা লাইনে দাঁড়িয়েও টিকা না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরছিলেন ইমরান নামে একজন। তিনি জানান, মাইকিং করে টিকা নিতে যাওয়ার জন্য বলা হলেও দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে টিকা পাননি। আগামীকাল রোববার সকালে আবার আসতে বলেছেন।

জানতে চাইলে ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল মোল্লা বলেন, আজ (শনিবার) থেকে গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে আমার ওয়ার্ডে এ কার্যক্রম শুরু হয়েছে। আজ এখানে ৩৫০ জনকে টিকা দেয়া হয়েছে। নির্ধারিত সংখ্যার অতিরিক্ত মানুষ উপস্থিত হলেও সকলকে টিকা দেয়া সম্ভব হয়নি।

তিনি বলেন, সুস্থ ও সুন্দরভাবে গণটিকা কার্যক্রম সফল করতে তারা আগামীকাল (রোববার) থেকে টিকা গ্রহণকারীদের জন্য উপস্থিতি টোকেন পদ্ধতি চালু করবেন। আগে আসার ভিত্তিতে এ টোকেন দেয়া হবে। যারা টোকেন পাবেন তারা সবাই টিকা নিতে পারবেন।

এদিকে সারাদেশে ২৫ বছরের বেশি বয়সীদের জন্য শনিবার সকাল ৯টা থেকে করোনার গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে, যা চলবে ১২ আগস্ট পর্যন্ত।

এই ক্যাম্পেইনের আওতায় সারাদেশে একযোগে টিকা দেয়া হচ্ছে। এতে ৩২ হাজার ৭০৬ জন টিকাদানকর্মী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।