সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দোষীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে: মির্জা আজম

news-image

নিউজ ডেস্ক : রূপগঞ্জের হাসেম ফুড লিমিটেডের পুড়ে যাওয়া কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মির্জা আজম (বায়ে)প্রথম আলো
নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড লিমিটেডের পুড়ে যাওয়া ভবনে হতাহতের ঘটনায় দোষী সবাইকে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। আজ রোববার দুপুর ১২টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে পুড়ে যাওয়া কারখানাটি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

দুপুরে ভবন পরিদর্শন শেষে মির্জা আজম বলেন, ‘এ ধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। শুনেছি, ভবনের একটি ফ্লোরে শ্রমিকদের তালাবদ্ধ করে রাখা হয়েছিল। এখানে শিশুশ্রমিকেরা কাজ করত। সেই শিশুশ্রমিকেরা কীভাবে, কাদের মাধ্যমে এখানে এল। সবকিছুই খুঁজে দেখা হচ্ছে। সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অনুমোদন নিয়ে এসব কারখানা গড়ে তোলা হয়, সে ক্ষেত্রে কারও কোনো অনিয়ম আছে কি না, সেগুলোও তদন্ত করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কোথাও কোনো অনিয়ম থাকলে, সে যেই হোক না কেন, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

মির্জা আজম দলের পক্ষ থেকে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, এ ঘটনা মর্মান্তিক। যাঁরা নিহত হয়েছেন, সরকারের পক্ষ থেকে তাঁদের ২ লাখ টাকা এবং আহত ব্যক্তিদের জন্য নগদ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। এরপরও প্রয়োজনে আহত শ্রমিকদের আরও সহযোগিতা করা হবে। এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সে জন্য আইনানুগ পদক্ষেপ নেওয়া হয়েছে। ইতিমধ্যেই প্রতিষ্ঠানের মালিকসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কারাবন্দী করা হয়েছে। এ ঘটনায় যারাই সম্পৃক্ত থাকুক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধিদলে অন্যদের মধ্যে নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যকরী সদস্য আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাইসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে