সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট ছাড়া নিয়ে কিছুই বললেন না মাহমুদউল্লাহ

news-image

ক্রীড়া প্রতিবেদক : দলকে জানিয়েছেন টেস্ট ক্রিকেট ছাড়ার কথা। সে অনুযায়ী আজ দলের ‘গার্ড অব অনার’ পেয়েছেন। কিন্তু টেস্ট ক্রিকেট থেকে অবসরের কথা এখনো আনুষ্ঠানিকভাবে জানাননি মাহমুদউল্লাহ।

আজ হারারে টেস্টে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার নিতে এসেও মাহমুদউল্লাহ অবসর নিয়ে কিছু বলেননি। বরং হারারে টেস্টে নিজের ও দলের পারফরম্যান্স নিয়েই কথা বলেছেন তিনি।

প্রথম ইনিংসে মাহমুদউল্লাহর ১৫০ রানের অপরাজিত সেঞ্চুরির সুবাদে হারারে টেস্টে ২২০ রানে জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। নিজের পারফরম্যান্সে বাংলাদেশকে জেতানোর খুশি তো আছেই। এর সঙ্গে যোগ হয়েছে সতীর্থদের মুখে হাসি দেখতে পারার আনন্দ।

এটাই যেন মাহমুদউল্লাহকে আজ বাড়তি আনন্দ দিয়েছে, ‘সব সময়ই টিম-ম্যান হতে চেয়েছি। দলের হয়ে খেলতে চেয়েছি। ভাগ্য ভালো, এই ম্যাচে তা করতে পেরেছি। দলের সবার মুখে হাসি দেখে ভালো লাগছে। সময়টা কঠিন ছিল, তবে অবশেষে ভালো ফল পেয়েছি।’

হারারে টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ ১৩২ রান তুলতে ৬ উইকেট হারায়। এখান থেকে শুরু হয় মাহমুদউল্লাহর লড়াই। প্রথমে লিটন দাসকে নিয়ে জুটি গড়লেন। পরে নবম উইকেটে তাসকিন আহমেদের সঙ্গে গড়েছেন রেকর্ড জুটি।

আজ ম্যাচ শেষে দুই সতীর্থেরই প্রশংসা করেছেন মাহমুদউল্লাহ, ‘লিটন খুব ভালো ব্যাট করেছে। তার ব্যাটিং অন্য প্রান্ত থেকে দেখতে খুব ভালো লাগছিল। তার সেঞ্চুরি হাতছাড়া করাটা হতাশার ছিল। আমি আর তাসকিনও ভালো জুটি গড়তে পেরেছি। উইকেটে আমরা ভালোই মজা করেছি। তাসকিন কিছুটা অধৈর্য ছিল। আমি চেষ্টা করেছি তাকে নিয়ে বড় জুটি গড়তে। শেষ পর্যন্ত আমরা একটা ভালো রান করতে পেরেছি।’

মাহমুদউল্লাহ হারারে টেস্টের আগে লাল বলের ক্রিকেটের বাইরে ছিলেন প্রায় ১৭ মাস। মাঝে শুধু খেলেছেন সাদা বলের ক্রিকেট। ঘরোয়া ক্রিকেটেও খেলা হয়নি কোনো প্রথম শ্রেণির ম্যাচ।

অথচ মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের সময় মনেই হয়নি তিনি লাল বলের ক্রিকেট দীর্ঘদিন পর খেলছেন। ব্যাটিংয়ের একদম মৌলিক বিষয়গুলো ঠিকমতো করেছেন বলেই মাহমুদউল্লাহ পেয়েছেন সাফল্য।

চাপের মুখে ম্যাচ জেতানো সেঞ্চুরি নিয়ে মাহমুদউল্লাহ বলছিলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট খেললে সব সময়ই চাপ থাকবে। চাপের মুহূর্তে ভালো করলেই আমরা ম্যাচ জিততে পারব। আমি শুধু মৌলিক জিনিসগুলো ঠিকঠাকভাবে করার চেষ্টা করেছি। নিজের শক্তির জায়গায় খেলতে চেয়েছি। আর রান করার সুযোগের খোঁজে ছিলাম। একদম সহজ–সরল কাজটাই ঠিকমতো করতে চেষ্টা করেছি।’

 

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে