শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্তর্জালে জড়ালেন সুনেরাহ

news-image

বিনোদন প্রতিবেদক : প্রথম সিনেমায় নীল সমুদ্রে নেমেছিলেন সুনেরাহ। এবার দ্বিতীয় সিনেমায় সাইবার দুনিয়ার নীল জাল থেকে মুক্তির পথ খুঁজতে আসছেন চিত্রনায়িকা সুনেরাহ।

পরিচালক দীপংকর দীপনের আলোচিত সিনেমা প্রকল্প ‘অন্তর্জালে’ যুক্ত হচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রনায়িকা সুনেরাহ বিনতে কামাল।

দীপংকর দীপন জানিয়েছেন, গত ১৫ জুন সন্ধ্যায় চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওর অফিসে সুনেরাহ বিনতে কামালের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র- অন্তর্জাল। সেই সিনেমায় সাইবার দুনিয়ার রহস্য ঘেরা জাল নিয়ে কাজ করবেন সুনেরাহ বিনতে কামাল। সুনেরাহ পরিপূর্ণ অভিনয়শিল্পী, এই চরিত্রে তার বিশালত্ব ফুটিয়ে তোলার সুযোগ থাকছে। প্রথা ভাঙা আরেকটি চরিত্রে আসছেন তিনি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্তর্জাল-এর প্রযোজক মোহাম্মদ আলী হায়দার, মোহাম্মদ সাদেকুল আরেফিন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

অন্তর্জাল সম্পর্কে চিত্রনায়িকা সুনেরাহ বলেন, কোডিং, হ্যাকিং-এসব নিয়ে আমার জানার আগ্রহ অনেক। সেই চ্যালেঞ্জ থেকে অন্তর্জাল সিনেমায় প্রিয়মের খোঁজ পাই। এই গল্পে আমি থ্রিলারের ছাপ পেয়েছি, আবার পেয়েছি দারুণ এক অচেনা গল্প। আমার চরিত্রটি কিন্তু বাস্তবের এক চরিত্র, সেই চরিত্রের সঙ্গ পেতেই সিনেমায় কাজের আগ্রহ প্রকাশ করি। এই সিনেমার স্টোরি টেলিং খুব ইন্টারেস্টিং।

এরই মধ্যে সিনেমায় যুক্ত হয়েছেন চিত্রনায়ক সিয়াম। সিনেমায় রোবটপ্রেমি প্রিয়ম নামের এক চরিত্রে অভিনয় করছেন সুনেরাহ। কোডিং, রোবোটিকস সম্পর্কে জানতে এরই মধ্যে প্রযুক্তিবিদ বন্ধুদের কাছ থেকে পরামর্শ নেয়া শুরু করেছেন বলে জানিয়েছেন সুনেরাহ।

পরিচালক দীপন বলেন, ভিন্ন ধারার গল্পে আমি সিনেমা তৈরি করতে পছন্দ করি। এই সিনেমার নামের মধ্যে প্রযুক্তি-প্রযুক্তি ভাব থাকলেও অন্তর্জালে আসলে সকল বয়সের দর্শকদের জন্য সিনেমা।

অন্তর্জাল সিনেমার প্রযোজক মোহাম্মদ আলী হায়দার বলেন, এই সিনেমার গল্পই শুধু নতুন নয়, সিনেমার গল্পের বিস্তৃতি এই দেশের রাজধানী থেকে শুরু করে মফস্বল পর্যন্ত। কারিগরি দিক ও গবেষণার দিক থেকে আমরা প্রায় দেড় বছর কাজ করার পরে অবশেষে সিনেমার শুটিং শুরু করছি। এই সিনেমার অন্যতম জোর হচ্ছে দীপনের কাজের অভিজ্ঞতা। এর আগে আরও দুটো সিনেমা দীপন বিশাল আকারে তৈরি করেছে। এই সিনেমায় দীপন আরও বড় চ্যালেঞ্জ নিচ্ছে।

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা-এই মূল ভাবনা থেকে নির্মিত হচ্ছে দেশের প্রথম সাইবার থ্রিলার অন্তর্জাল। উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি চ্যানেল আইয়ের এক অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। দেশের প্রথম সাইবার থ্রিলার অন্তর্জাল সিনেমার গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। সংলাপ সাইফুল্লাহ রিয়াদের। চিত্রনাট্য লিখেছেন পরিচালক দীপংকর দীপন নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও । সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

এ জাতীয় আরও খবর

চিঠির উত্তর দিতে না পারলে নিপুণের সদস্যপদ বাতিল!

র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব