শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব, সুপার লিগে খেলবেন না

news-image

স্পোর্টস ডেস্ক : ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট (ডিপিএল) লিগের সুপার লিগ পর্বে খেলবেন না সাকিব আল হাসান। জাতীয় দলের জিম্বাবুয়ে সফরের আগে পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তিনি।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন সাকিব। প্রথম পর্বের শেষ রাউন্ডের এই ম্যাচটিই মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে এবারের লিগে শেষ ম্যাচ হয়ে থাকল তার।

সংশ্লিষ্ট সূত্রের খবর শুক্রবার, শুক্রবার ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারওয়েজের বিমানে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন সাকিব।

গত শুক্রবার আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচে স্টাম্পে লাথি দিয়ে ও আছাড় মেরে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন সাকিব। সেই নিষেধাজ্ঞা শেষে এদিন গাজী গ্রুপের বিপক্ষে মাঠে নামলেও অধিনায়কত্ব করেননি সাকিব। নেতৃত্ব দেন শুভাগত হোম। বৃষ্টি আইনে ম্যাচটা ৭ উইকেটে জিতে গাজী।

সাকিব ব্যাট হাতে ১৬ বলে ১০ রান করেন। বল হাতে ৩ ওভার বল করে ২৪ রান খরচায় নেন ৩ উইকেট।

সাকিবের যুক্তরাষ্ট্র যাওয়া প্রসঙ্গে মোহামেডানের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান বলেন, ‘আমরা সাকিবের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, সুপার লিগে খেলতে চান না, যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যেতে চান। আমরা তার চাওয়াকে সম্মান করেছি।’

যোগ করেন, ‘অনেক দিন তিনি পরিবার থেকে দূরে আছেন। তাকে ছেড়ে দেওয়াই ভালো মনে হয়েছে আমাদের। তাকে ছাড়াই আমরা সুপার লিগে খেলব।’

সাকিবের স্ত্রী ও তিন সন্তান আছেন যুক্তরাষ্ট্রে। গত ২৩ মার্চ তিনি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। পরে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়ে খেলেন আইপিএলে। ভারতের ওই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট মাঝপথে বন্ধ হলে দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকতে হয় তাকে। পরে খেলেন শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে। সেই সিরিজ শেষে অংশ নেন চলতি ঢাকা লিগে।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ