রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হেফাজত তাণ্ডবে মনে হয় বিএনপি প্রত্যক্ষভাবে জড়িত ছিল : কাদের

news-image

নিজস্ব প্রতিবেদক : হেফাজতে ইসলামের তাণ্ডবের সঙ্গে বিএনপি প্রত্যক্ষভাবে জড়িত ছিল মনে হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজশাহী সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন মন্তব্য করেন।

সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিবের গত কয়েকদিনের কথাবার্তা শুনলে মনে হয়- হেফাজতে ইসলামের সাম্প্রতিক তাণ্ডবলীলার তারা শুধু পৃষ্ঠপোষকই নয়, এসব সহিংস ঘটনায় তারা জড়িত ছিল।

তিনি বলেন, কোনো দল বা আলেম ওলামা দেখে কাউকে গ্রেপ্তার করা হয়নি। যারা এ তাণ্ডবলীলার সঙ্গে সরাসরি জড়িত, বাড়ি ঘরে হামলা ও আগুন দিয়েছে, ভিডিও দেখে তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

করোনার এ সময়ে রাজনৈতিক বিরূপ মন্তব্য করা সমীচীন নয় জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পারস্পরিক দোষারোপ কারোরই এ সময় করা উচিত নয়। কিন্তু নিত্যদিন বিএনপির মিথ্যাচার ও অন্ধ সমালোচনার জবাব দিতে হয়।

তিনি বলেন, জন্মলগ্ন থেকে যে দল অগণতান্ত্রিক পথরেখা ধরে হেঁটেছে, তারা আজ গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে, সবক দিচ্ছে দেশ ও জাতিকে। বিএনপির গণতন্ত্র হচ্ছে না ‘হ্যাঁ-না’ ভোট আর রাতের বেলায় কারফিউ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির গণতন্ত্র মানে ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচন, মাগুরা, ঢাকা-১০ আসনের উপনির্বাচন আর এক কোটি তেইশ লাখ ভুয়া ভোটারের প্রস্তুতি।

তিনি বলেন, গণতন্ত্রে বন্ধুর পথ ধরে হাঁটছে শেখ হাসিনা। বাধা-বিপত্তি অতিক্রম করে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানে অত্যন্ত আন্তরিক। কিন্তু বিএনপি এ পথে বড় বাধা। তাদের অসহযোগিতা এবং বাধার কারণেই গণতন্ত্রের মসৃণ যাত্রা বারবার হোঁচট খেয়েছে।

সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঈদ আসলে আমরা ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করতে থাকবো। বাকি সময় কি ক্ষতি হতেই থাকবে? ক্ষতিগ্রস্ত রাস্তা সঙ্গে সঙ্গে মেরামত করতে হবে। এখানে ঈদ আর বর্ষার বিষয় নয়।

তিনি বলেন, ঈদ বা বর্ষা আসলে তাড়াহুড়ো করে খোয়া, বালু দিয়ে কোনোরকমে গর্ত ভরাট করার চেষ্টা করি। কিন্তু বাস্তবে গর্ত আরও বড় হয়ে যায়, রাস্তা আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়। কারণ বর্ষা চলাকালে রাস্তার দীর্ঘস্থায়ী কোনো মেরামত করা যায় না।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪