শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি ওয়াক্কাস মারা গেছেন

news-image

নিজস্ব প্রতিবেদক : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের (একাংশের) সভাপতি ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস মারা গেছেন। আজ বুধবার ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালে মৃত্যু হয় হেফাজতে ইসলামের সাবেক নায়েবে আমির এবং সাবেক এ সাংসদের।

মৃত্যুর সময় মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের বয়স হয়েছিল ৬৯ বছর। এসব তথ্য নিশ্চিত করেছেন হেফাজত ইসলামের এক নেতা মুফতি ফয়জুল্লাহ।

মুফতি ওয়াক্কাস কওমি মাদ্রাসাগুলোর শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সিনিয়র সহসভাপতি ছিলেন। হুসেইন মুহম্মদ (এইচ এম) এরশাদের সময় ১৯৮৬ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যশোর-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন মুফতি ওয়াক্কাস। পরে তিনি জাতীয় পার্টিতে যোগ দিয়ে ১৯৮৮ সালের নির্বাচনেও এমপি হন।

এরশাদ সরকারের পতনের পর ওয়াক্কাস জমিয়তে উলামায়ে ইসলামে যোগ দেন এবং ২০০১ সালে ইসলামী ঐক্যজোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন। গতবছরও হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ছিলেন মুফতি মুহাম্মদ ওয়াক্কাস। আহমদ শফীর মৃত্যুর পর হেফাজতের নতুন কমিটি হলে সেখানে তাকে কোনো পদে রাখা হয়নি। যশোরের মণিরামপুরে নিজের প্রতিষ্ঠিত মাদ্রাসায় তার জানাজা হওয়ার কথা রয়েছে।