শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে এরশাদের ৯২তম জন্মদিন পালিত

news-image

রংপুর ব্যুরো : জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, মহানগর কমিটির সভাপতি ও রংপুুুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদ নিজে প্রতিষ্ঠিত না হয়ে সাধারণ মানুষকে প্রতিষ্ঠিত করে গেছেন। তার শাসনামলেই উন্নত বাংলাদেশের সূচনা হয়েছিল। ওই সময়টাই ছিল দেশের মানুষের জন্য স্বর্ণযুগ।

তিনি বলেন, ১৯৮৩-১৯৯০ সালের উন্নয়নই এরশাদের জনপ্রিয়তার কারণ। জেল-জুলুম, নির্যাতন করে তাকে কেউ দমাতে পারেননি। ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে ¯েøাগান দিয়ে সমৃদ্ধ দেশের স্বপ্ন দেখিয়েছেন এরশাদ। এ কারণে দেশের মানুষ এরশাদকে আজও ভুলতে পারেননি। আমি যতদিন বেঁচে থাকব, এরশাদের দলের সঙ্গে থাকব।

শনিবার দুপুরে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ৯২তম জন্মদিন উপলক্ষে রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে এরশাদের সমাধি প্রাঙ্গণে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র আরও বলেন, মানুষ এখনো এরশাদের শাসনামল ভুলে যাননি। অথচ অপবাদ দেওয়া ব্যক্তিরাই আজ স্বৈরাচার বনে গেছেন। আজ দেশের তৃণমূল থেকে শুরু করে শহর-নগরে উন্নয়নের বীজ বপন করে গেছেন এরশাদ।

এতে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক জাহেদুল ইসলাম, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক শামিম সিদ্দিকী, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন ও মহিলা ভাইস চেয়ারম্যান কাজলি বেগম।

আরও উপস্থিত ছিলেন, জেলা মহিলা পার্টির সভানেত্রী শাহানারা বেগম, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ম আহ্বায়ক নুর হাসনাত নুর ইসলাম, মহানগর যুবসংহতির সাংগঠনিক সম্পাদক আনছারুল ইসলাম, মহানগর জাতীয় ছাত্রসমাজের সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জেলা ছাত্রসমাজের যুগ্ম আহ্বায়ক আল আমিন সুমন, কারমাইকেল কলেজ ছাত্রসমাজের সদস্য সচিব আরিফ আলী প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে হুসেইন মুহম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এর আগে সকাল ১১টার দিকে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দলের জেলা ও মহানগর নেতাকর্মীরা।
উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৩০ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। ২০১৯ সালের ১৪ জুলাই সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমেইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রংপুর নগরীর দর্শনাস্থ পল্লীনিবাসে তাকে সমাহিত করা হয়।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪