রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেতা বক্তৃতা শোনাচ্ছেন চেয়ারকে!

news-image

অনলাইন ডেস্ক : আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে সরগরম হয়ে উঠছে ভারতের পশ্চিমবঙ্গের রাজনীতি। নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাড়ছে সেখানকার দুই বড় দল তৃণমূল কংগ্রেস ও বিজেপি নেতাদের বাকযুদ্ধ। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে বিজেপির এক সমাবেশের ছবি। এতে দেখা যাচ্ছে, ফাঁকা মাঠে ভাষণ দিচ্ছেন বিজেপি নেতা। তার সামনে সাজানো অসংখ্য চেয়ার পড়ে আছে ফাঁকা। একটি চেয়ারে একমাত্র শ্রোতা ছাতা মাথায় বসে আছেন।

তৃণমূলের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও শেয়ার করা হয়েছে ওই ছবি। ছবিতে দেখা যাচ্ছে, ডায়াসের সামনে দাঁড়িয়ে ভাষণ দিচ্ছেন বিজেপির এক নেতা। মঞ্চে তার পাশে বসে আছেন দলের অন্য নেতারা। তবে যাদের উদ্দেশে তার ভাষণ দেওয়ার কথা সেই দর্শকসারি রীতিমতো শূন্য। দর্শকসারিতে মাত্র একজন লোক ছাতা মাথায় বসে আছেন। বাকি সব চেয়ার ফাঁকা।

মঞ্চে থাকা নেতৃবৃন্দ আর একমাত্র দর্শকের বাইরে অবশ্য আরও একজন আছেন সেখানে। মঞ্চের নিচের দিকে থাকা ওই ব্যক্তি মাইক সার্ভিসের লোক বলে মনে হচ্ছে।

তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান গেরুয়া শিবিরকে লক্ষ্য করে এ দৃশ্য শেয়ার করেন। ছবির ক্যাপশনে জনপ্রিয় এ অভিনেত্রী লেখেন, ‘ইয়ে বিজেপি ফর বেঙ্গল হ্যায়। ইয়ে উনকি জনসভা হ্যায়। ঔর ইঁহা ইনকি পাওরি হো রহি হ্যায়।’ হিন্দিতে ক্যাপশন লেখার কারণ হলো অধিকাংশ বিজেপিই হিন্দি ভাষার লোক। কিছুদিন আগে পাকিস্তানি মডেল দানানির একটি ভিডিওতে একদম বিদেশি উচ্চারণে পার্টিকে ‘পাওরি’ উচ্চারণ করে বলেছিলেন, ‘এই আমি। এটা আমার গাড়ি। আর এখানে পার্টি চলছে।’ রাতারাতি ভাইরাল সেই ভিডিওতে ইউটিউবার যশরাজ মুখাটে ‘ফান এলিমেন্ট’ যোগ করতেই রমরমিয়ে চলছে ‘পাওরি ভার্সান’।

যুব সম্প্রদায়ের নজর টানতে তাই শাসক দলের হাতিয়ার নয়া ‘পাওরি ভার্সান’। ঠিক যেভাবে বাম দল ২৮ ফেব্রুয়ারির ব্রিগেড মিটিংয়ের প্রচারে দ্বারস্থ হয়েছে ‘টুম্পা সোনা’র।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪