শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে প্রয়াত আ.লীগ নেতার পরিবারকে উচ্ছেদের নোটিশ, প্রতিবাদে মানববন্ধন

news-image

নিজস্ব প্রতিবেদক : রংপুর নগরীতে দীর্ঘ ৪৮ বছর ধরে বসবাসরত প্রয়াত এক আওয়ামী লীগ নেতার পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের নোটিশ দেয়ার প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

গতকাল শনিবার দুপুরে নগরীর শালবন ইন্দিরার মোড় এলাকায় ওই বাড়ির সামনে এ মানববন্ধন করেন ভুক্তভোগী পরিবারে সদস্য ও এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, প্রয়াত আওয়ামী লীগ নেতা তালেব উদ্দিন মিয়াকে ৪৮ বছর আগে নগরীর শালবন ইন্দিরা মোড় এলাকায় বসবাসের জন্য একটি জায়গা লিজ দেয়া হয়। সেখানে তার পরিবারের সদস্যরা বসবাস করে আসছেন। গত ১৮ ফেব্রæয়ারি জেলা প্রশাসন থেকে ওই পরিবারকে বাড়ি ছাড়ার নোটিশ দেয়া হয়েছে।

পরিবারের সদস্যরা জানান, বিভিন্ন আইনি জটিলতার কারণে তারা নবায়ন করতে ও ভাড়া দিতে গেলেও তা গ্রহণ করা হয়নি। অথচ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শুনানির সময় কোনো কথা না শুনেই জানিয়ে দেয়, আপনারা লিজ নবায়ন করেননি।

এ ঘটনায় হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করা হয়েছে, যা শুনানির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে গত ১৮ ফেব্রæয়ারি রংপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) স্বাক্ষরিত এক আদেশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন ২১ ফেব্রæয়ারির মধ্যে বাসা ছেড়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

ভুক্তভোগী অসহায় পরিবারের সদস্যরা বলেন, প্রধানমন্ত্রী যেখানে ভূমিহীনদের ঘর তৈরি করে দিচ্ছেন সেখানে ভাষার মাসে আওয়ামী পরিবারের সদস্যদের বাড়ি থেকে উচ্ছেদ করার পাঁয়তারা চরম অমানবিক। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করে তাদের ওই বাসায় বসবাস করার সুযোগ দেয়ার দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন, প্রয়াত আওয়ামী লীগ নেতা তালেব উদ্দিনের পুত্রবধূ আখতারুন্নাহার, ছেলে সদরুল আলম, স্বজন সাইফুল ইসলাম, সামসুল আলম দুলাল, গঙ্গাচড়া মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকেয়া আলম বীথি, সেলিনা ও বদরুল আলম।

বিষয়টি নিয়ে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শুকরিয়া পারভীন জানান, যেহেতু ছুটির দিন চলছে, তাই ফাইল না দেখে কিছু বলা যাবে না।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ