শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাটোরের পৌর মেয়র বরখাস্ত

news-image

অনলাইন ডেস্ক : দুর্নীতিসহ সরকারি নির্দেশনা অমান্য, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহণ না করার অভিযোগে নাটোরের বাগাতিপাড়া পৌরসভার মেয়র মোশারফ হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ২১ জানুয়ারি স্থানীয় সরকার বিভাগ এ সম্পর্কিত একটি প্রজ্ঞাপন জারি করে।

এতে বলা হয়, সরকারি নির্দেশনা অমান্য, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহণ না করা, এডিপির অর্থ ব্যয়ে অনিয়মসহ নানা অভিযোগ পৌরসভার মেয়র মোশারফ হোসেনের বিরুদ্ধে।

বিষয়টি নিশ্চিত করে নাটোর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি বলেন, গত ২১ জানুয়ারি স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে।

স্থানীয় সরকার বিভাগ পৌরশাখা-২ এর উপ সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি দায়িত্ব পালন না করা, সরকারি নির্দেশনা অমান্য করা, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহণ না করা এবং এডিপির অর্থ ব্যয়ে অনিয়ম করাসহ নানা অভিযোগে গত ২১ জানুয়ারি তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ২০০৪ সালে বাগাতিপাড়া পৌরসভা গঠনের পর থেকে মেয়র মোশারফ হোসেন স্বপদে বহাল ছিলেন। বরখাস্তের আদেশ কপি জেলা প্রশাসক, মেয়র, উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।