সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌরভ এখন যথেষ্ট সুস্থ : চিকিৎসক

news-image

অনলাইন ডেস্ক : হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সাবেক ভারতীয় ক্রিকেটার এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন হয়ে পড়েছেন ভারতসহ সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা। সেই সঙ্গে রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে বিনোদন দুনিয়ার লোকজনও সৌরভের অসুস্থতা নিয়ে চিন্তিত। তবে রোববার সকালে চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলি এখন যথেষ্ট সুস্থ। খবর কলকাতা টুয়েন্টিফোরের।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলির অবস্থা আপাতত স্থিতিশীল। রোববার সকালে তার ইসিজি করা হয়েছে। সেই রিপোর্ট সন্তোষজনক। সৌরভের শরীরে অক্সিজেনের মাত্রা ৯৮ শতাংশ। ফলে তার অক্সিজেন সাপোর্টও খুলে নেওয়া হয়েছে। তার শরীরের রক্তচাপও স্বাভাবিক। ফলে এখন যথেষ্ট সুস্থ বোধ করছেন তিনি।

উডল্যান্ডস্‌ হাসপাতাল রোববার সকালে জানিয়েছে, শনিবার রাতে টোস্ট, চিকেন স্টু এবং ফল খেয়েছেন সৌরভ। ভালো ঘুমও হয়েছে তার। রাতে সৌরভের সঙ্গে হাসপাতালেই ছিলেন স্ত্রী ডোনা। তারপর রোববার সকালে কর্নফ্লেক্স এবং ছানা দিয়ে নাস্তা সেরেছেন। আজ সারাদিন সৌরভকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। তারপর তার শারীরিক পরিস্থিতি দেখে আরও দুটি স্টেন্ট বসানো হবে কিনা সোমবার সেই সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা।

অন্যদিকে, মা নিরুপা গাঙ্গুলিকে সৌরভের অসুস্থতার খবর এখনও জানানো হয়নি। সৌরভের ভাই স্নেহাশিস গাঙ্গুলি বলেন, অসুস্থ হয়ে দীর্ঘদিন ধরে শয্যাশায়ী থাকায় মাকে ছোট ছেলের অসুস্থতার খবর জানাননি গাঙ্গুলি পরিবারের বাকি সদস্যরা।

এর আগে শনিবার বাড়িতে শরীরচর্চার সময় পড়ে যান সৌরভ। সঙ্গে সঙ্গে তাকে কলকাতার উডল্যান্ডস্‌ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নীরিক্ষার পর জানান যায়, তার হৃৎপিন্ডের তিনটি ধমনীতে ব্লকেজ রয়েছে। এরপর চিকিৎসকরা দ্রুত সিদ্ধান্ত নিয়ে অ্যাঞ্জিওপ্লাস্টি করে ধমনীতে একটি স্টেন্ট বসান।

পশ্চিমবঙ্গের মহারাজ খ্যাত সৌরভ গাঙ্গুলি ক্রিকেটার হিসেবে অবসর নিলেও ক্রিকেট থেকে দূরে থাকতে পারেননি। প্রথমে পশ্চিমবঙ্গের ক্রিকেটে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। এরপর বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। ক্রিকেট প্রশাসকের দায়িত্ব, টিভি শো, বিজ্ঞাপনের শ্যুটিং, সামাজিক উদ্যোগে অংশ নেওয়া মিলিয়ে সবসময় ব্যস্ততা লেগেই থাকে তার।

এ জাতীয় আরও খবর

কারাগার থেকে বেরিয়ে মামুনুল হকের জ্বালাময়ী বক্তব্য

রসালো লেবু চেনার উপায়

আমদানির খবরে কেজিতে ১০ টাকা কমল পেঁয়াজের দাম

ঝড়ে কাকরাইলে ভেঙে পড়েছে গাছ, মোহাম্মদপুরে দেয়াল ধস

বিদ্যুৎ গেল কোথায়, আমার এলাকাতেই ৫ ঘণ্টা থাকে না : সংসদে চুন্নু

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ পর্ষদের পদত্যাগ

বড় জয়ে সিরিজে আরও এগিয়ে গেল বাংলাদেশ

রাজধানীতে মৌসুমের প্রথম শিলাবৃষ্টি

তাপপ্রবাহে পুড়ছে ফসল, ধুঁকছে প্রাণিকুল

১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তর

মৃত ব্যক্তি বা শিশুদের ভোট দেওয়ার বিষয়টি বিচ্ছিন্ন ঘটনা: স্থানীয় সরকারমন্ত্রী

গাড়িতে অননুমোদিত স্টিকার: দুই সপ্তাহে ৩ হাজার মামলা, ২ হাজার ডাম্পিংয়ে