বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটে জালিয়াতির প্রমাণ নেই : নির্বাচন কমিশনার

news-image

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের নির্বাচন ঘিরে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জালিয়াতির যে অভিযোগ করে আসছেন তা প্রত্যাখ্যান করেছেন ফেডারেল নির্বাচন কমিশনের কমিশনার এলেন ওয়াইনট্রাব।

শনিবার সংবাদ মাধ্যম সিএনএনের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এই অভিযোগ প্রত্যাখ্যান করেন। এলেন ওয়াইনট্রাব বলেছেন, এবারের প্রেসিডেন্ট নির্বাচনে সত্যিকারেই জালিয়াতির কোনো প্রমাণ নেই।

তিনি বলেন, দেশজুড়ে স্থানীয় ও কেন্দ্রীয় কর্মকর্তা এবং নির্বাচনী কর্মীরা সত্যিই কঠোর পরিশ্রম করছেন। যেভাবে নির্বাচন হয়েছে, তাতে খুবই অল্পই অভিযোগ এসেছে।

নির্বাচনী কর্মকতা এলেন ওয়াইনট্রাব বলেন, বাস্তবসম্মত প্রমাণ আছে এমন অভিযোগ খুবই কম। ভোটারদের জালিয়াতির কোনো ধরনের প্রমাণ নেই। অবৈধভাবে ভোট নেওয়া হয়েছে, এমন কোনো প্রমাণও নেই।

তিনি বলেন, আমার কথা মানতে হবে তাও না। দেশজুড়ে নির্দলীয় নির্বাচন বিশেষজ্ঞ পুরো নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করছেন। তারা দেখছেন নির্বাচন কীভাবে হয়েছে।

গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণত পরদিনই ভোটের ফল ঘোষণা করা হলেও এবার পোস্টাল ভোটের ফলে ফল বিলম্বিত হচ্ছে। এরই মধ্যেই নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলেছেন ট্রাম্প। আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। মামলাও করেছেন তার সমর্থকেরা।

সর্বশেষ পাওয়া তথ্যানুযায়ী, শনিবার রাত পর্যন্ত ইলেক্টোরাল ভোটে এগিয়ে রয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। বাইডেন পেয়েছেন ২৬৪ ইলেক্টোরাল ভোট আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪ ইলেক্টোরাল ভোট। বিজয়ের জন্য পেতে হবে ২৭০ ইলেক্টোরাল ভোট।

এছাড়া ভোট গণনার শেষ দিকে থাকা জর্জিয়া, নেভাদা, অ্যারিজোনা, পেনসিলভানিয়ায়ও এগিয়ে রয়েছেন বাইডেন। এই চার অঙ্গরাজ্যের সবকটিতে জিতলে তার ইলেক্টোরাল ভোট হবে ৩১৭।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ