রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা সংক্রমণে ঝুঁকিপূর্ণ রংপুর নগরী: আক্রান্ত-৫৩৩

news-image

রংপুর ব্যুরো : দ্রুতগতিতে রংপুর সিটি কর্পোরেশন এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ ঘটছে। প্রতিদিনই রংপুর নগরীতে আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে বেশ কয়েকটি ওয়ার্ডকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে করোনায় আক্রান্ত হয়ে নগরীতে এ পর্যন্ত মারা গেছেন ৯ জন। গত বুধবার রংপুর নগরীতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩৩ জন। গত ৮ থেকে ১৭ জুন পর্যন্ত ১০দিনে নগরীতে ১১১জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বিশেøষকরা জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের শুরু থেকেই ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জসহ সারাদেশের করোনা আক্রান্ত বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ রংপুরে নিজেদের বাড়ি আসার শুরু করেছে। বর্তমানে ওই সব এলাকা থেকে আরও বেশী মানুষ বাড়িতে আসছে। তারা বাড়িতে এসেই কোন প্রকার স্বাস্থ্য বিধি না মেনে অবাধে চলাফেরা করছে। এতে করে এই করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে।

রমেক সূত্র জানায়, নগরীতে করোনায় মৃত ৯ জনের মধ্যে রয়েছে- শালবন ইন্দিরা মোড় এলাকার জহুরুল ইসলাম (৭০), হনুমানতলার আফজাল হোসেন (৮০), ধাপ জেল রোডের ডা. আব্দুর রহমান (৬৭), গোম¯Íপাড়ার সামসুল হুদা (৬৯), নিউ জুম্মাপাড়ার বাতলুন নেছা (৮৫), ধাপ কাকুলী লেনের মফিজ উদ্দিন (৬৭), সেনপাড়ার সাদিয়া পারভীন (৫৭), সাতগাড়া মিস্ত্রিপাড়ার গোলাম রব্বানী (৪৯) এবং কামাল কাছনার আব্দুল হক (৬৮)।

সিটি করপোরেশন সূত্র জানায়, রংপুর নগরীতে দ্রæত করোনা সংক্রমণ হওয়া এলাকাগুলোর মধ্যে রয়েছে- নগরীর ২৫নং ওয়ার্ডের সেন্ট্রাল রোড, পূর্ব শালবন, নিউ শালবন, শালবন মিস্ত্রিপাড়া ও কামাল কাছনা, ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়া, নিউ জুম্মাপাড়া, সিটি বাজার, হনুমানতলা, ইসলামপুর, পুলিশ লাইন্স, ২১নং ওয়ার্ডের সেনপাড়া, কামারপাড়া, কলেজ রোড, ১৯নং ওয়ার্ডের মেডিকেল পূর্বগেট, রাধাবলøভ, হনুমানতলা, ১৬নং ওয়ার্ডের ধাপ, সার্কিট হাউস লেন, ধাপ হাজি কলোনি, কেলøাবন্দ, শ্যামলী লেন, মেডিকেল মোড় এবং ৪নং ওয়ার্ডের পাকার মাথা, খটখটিয়া, আমাশু কুকরুল, ফুল আমেরতল।

এদিকে রংপুর সিটি করপোরেশনের ১৭ জুন পর্যন্ত করোনায় আক্রান্তের তালিকা থেকে জানা যায়, রংপুর নগরীতে সবচেয়ে বেশি, ১২২ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে ২৩নং ওয়ার্ডে। এ ছাড়া ২১নং ওয়ার্ডে ৫৭ জন, ৪নং ওয়ার্ডে ৫৩ জন, ১৬নং ওয়ার্ডে ৫১ জন, ২৫নং ওয়ার্ডে ৩৪ জন, ১৯নং ওয়ার্ডে ৩৫ জন, ২০নং ওয়ার্ডে ২৬ জন, ২৪নং ওয়ার্ডে ১২ জন, ১৫নং ওয়ার্ডে ৫ জন এবং ২৭নং ওয়ার্ডে ৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তা ছাড়া ১৭ নং ওয়ার্ডে ২১ জন ও ১৮নং ওয়ার্ডে ২২ জন করে; ২২ নং ওয়ার্ডে ১২ জন, ও ২৮নং ওয়ার্ডে ১৫ জন করে; ২৬ ও ২৯ নং ওয়ার্ডে আটজন করে; ২, ৯ ও ৩০ নং ওয়ার্ডে তিনজন করে; ৩ ও ১৪নং ওয়ার্ডে দু’জন করে এবং ১, ৫, ৬, ১১, ৩১ ও ৩২নং ওয়ার্ডে একজন করে করোনা রোগী পাওয়া গেছে। তবে নগরীর ৭, ৮, ১০, ১২, ১৩ ও ৩৩নং ওয়ার্ডে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

এব্যাপারে রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা বলেন, রংপুর সিটি করপোরেশনের ঝুঁকিপূর্ণ ওয়ার্ডগুলো চিহ্নিত করা হয়েছে। সংশ্নিষ্ট ওয়ার্ডগুলোতে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা কঠোরভাবে বা¯Íবায়নে কাজ শুরু করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত