শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বেগম জিয়াকে মুক্ত রাজপথের গণ-আন্দোলনেই একমাত্র মুক্তির পথ-বুলু

news-image

সোহেল রশীদ, রংপুর : বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু বলেছেন, বক্তব্য দিয়ে গণতন্ত্রের আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। যে দেশের প্রধান বিচারপতি প্রাণভয়ে অন্য দেশে পালিয়ে গিয়ে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেন। সে দেশের বিচারলয়েও ন্যায় বিচার পাওয়া যাবে না। তাই রাজপথের দুর্বার গণআন্দোলনেই নেত্রীকে কারাগার থেকে মুক্ত করার একমাত্র পথ। এজন্য দুর্বার গণআন্দোলন গড়ে তোলার সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এখনেই রাজপথে নামতে হবে। আজ শনিবার দুপুরে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপির আয়োজনে দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহিদার রহমান জোসনা, জেলা বিএনপির সহ সভাপতি অধ্যক্ষ পরিতোষ চক্রবর্তি, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, এ্যডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, মহানগর যুবদলের সভাপতি মাহফুজ-উন-নবী ডন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি রাশেদ উন নবী খান বিপ্লব, সাধারণ সম্পাদক আরেফিন ইসলাম রুবেল, মহানগর কৃষকদলের আহবায়ক শাহ নেওয়াজ লাবু, মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম প্রমুখ।

বুলু আরও বলেন, বর্তমান সংসদীয় ব্যবস্থায় যে সরকার চলছে তার প্রবক্তা বেগম খালেদা জিয়া। অথচ তাকে মিথ্যা মামলায় কারাদন্ড দিয়ে কারাবন্দি রেখে এই সরকার পৃথিবীর ইতিহাসে নিকৃষ্টতম উদহারণ সৃষ্টি করেছে। যা ইতিহাসে ঘৃণ্যতম অধ্যায় হিসাবে বিবেচিত হবে। এ প্রসঙ্গে তিনি, পাকিস্থানের উদহারণ তুলে ধরে বলেন, সেখানে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে অসুস্থ হলে বর্তমান পাকিস্থান সরকার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠিয়েছে। অথচ আমাদের নেত্রী মিথ্যা মামলায় বিগত দুই বছর ধরে কারাগারে অসুস্থ হয়ে ধুকে ধুকে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। আমরা তার সু-চিকিৎসার দাবি জানিয়ে জামিনে মুক্তির আবেদন করলেও সরকার সে বিষয়ে কর্ণপাত না করে তার চিকিৎসা নিয়ে তামাশা করছে।

তিনি আরও বলেন, সেদিন বেশী দুরে নয় ২০ বছর নির্বাসিত থাকার পর ইরানের বিপ্লবী নেতা আয়াতুল্লাহ খোমেনি যেভাবে বীরের বেশে দেশে ফিরেছেন, ঠিক সেভাবেই তারেক রহমান দেশে ফিরবেন এবং দেশে গণতন্ত্র, আইনের শাসন বাংলাদেশে পুন: প্রতিষ্ঠা করবেন।