শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিক্ষোভে উত্তাল রংপুর : জাপার মহাসচিব রাঙ্গার কুশপুত্তলিকা দাহ-প্রতিহতের ঘোষণা

news-image

রংপুর ব্যুরো : স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ যুবলীগ কর্মী নুর হোসেনকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে রংপুর। নগরীর বিভিন্ন স্থানে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গার কুশপুত্তলিকা পোড়ান আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বক্তারা শহীদ নুর হোসেনের মায়ের কাছে স্ব-শরীরে গিয়ে ক্ষমা চাওয়া ও বাংলাদেশের সমগ্র জাতির কাছে লিখিত ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দেন। নইলে রংপুরে তার সকল প্রকার কর্মকান্ড প্রতিহতের ঘোষণা দেয়া হয়।

আজ মঙ্গলবার বিকেলে নগরীর কাচারী বাজারে রংপুর মহানগর যুবলীগের আয়োজনে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গার কুশপুত্তলিকা পোড়ানো হয়। মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুরাদ হোসেনের সঞ্চলনায় বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল প্রমুখ। এদিকে সন্ধ্যায় নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ। এর আগে সকালে একই স্থানে রংপুর সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাত্রলীগের কলেজ সভাপতি আল আমীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সহ-সভাপতি শামীম চৌধুরী, এডভোকেট দিলশাদ মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক নওশাদ রশীদ, প্রচার সম্পাদক রেজাউল ইসলাম মিলন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান শাহীন, ২৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ কাওছার মামুন, ওয়ার্ড আওয়ামীলীগের নেতা শহীদুল ইসলাম হীরা, রায়হান আহমেদ মানিক, রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীন প্রমুখ। এর আগে গত সোমবার যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষির্কীতে মহানগর যুবলীগ আয়োজিত র‌্যালী শেষে সমাবেশে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ নুর হোসেনকে মাদকাসক্ত উল্লেখ্য করে জাতীয় পার্টির মহাসচিব রাঙ্গার দেয়া বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তাকে প্রকাশ্যে ২৪ ঘন্টার মধ্যে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দেন। মানববন্ধনে বক্তরা বলেন, দেশের মানুষের মুক্তির আন্দোলনে ১৯৮৭ সালে সেই সময়ের যুবলীগ নেতা নুর হোসেন স্বৈরাচার আন্দোলনের অগ্রভাগে ছিলেন এবং সেদিন পুলিশের গুলিতে নিহত হন। অথচ সেই দেশের জন্য জীবন উৎসর্গকারী নুর হোসেনকে নিয়ে এক সময়ের বাঙলা মদের সেলসম্যান ও ব্যবসায়ী, কুখ্যাত সন্ত্রাসী, ক্ষমতালোভি, কটুক্তি করে, গোটা বাংলাদেশের মানুষকে অপমান করেছে, শুধু তাই নয়, বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বর্তমান ডিজিটাল বাংলাদেশের রুপকার ও গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনাকে নিয়ে উল্টাপাল্টা বলে, যে ধৃষ্টতা দেখিয়েছে এর জন্য রংপুর আওয়ামীলীগ সমুচিন জবাব দিতে প্রস্তুত। জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা জাতির কাছে ক্ষমা না চাইলে রংপুরে প্রবেশ করতে পারবে না। রংপুরে ঢুকতে দেয়া হবে না, রংপুরের রাজনীতি থেকে নির্বাসনে পাঠানো হবে। সেই সাথে রংপুরে রাঙ্গার সকল প্রকার কর্মকান্ড বন্ধ করে দেয়া হবে। এদিকে আজ বিকেলে রাঙ্গার নির্বাচনী এলাকার রংপুরের গঙ্গাচড়ায় সাবেক ছাত্রলীগ নেতাকর্মীর ব্যানারে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলুর নেতৃত্বে প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। সেখানে জাতীয় পার্টির নেতাকর্মীরা হামলা চেষ্টা চালায়। এনিয়ে সেখানে চরম উত্তেজনা বিরাজ করছে।