শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে শিশু বান্ধব নগরী বিষয়ক আলোচনায় অনুষ্ঠিত

news-image

রংপুর ব্যুরো : রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন,রংপুর সিটি কর্পোরেশন হবে শিশু বান্ধব নগরী, যেখানে শিশুর বিকাশে কোন বাধা থাকবে না, শিশুরা ইচ্ছে মতো আগামীর জন্য বড় হবে, নিজে আলোকিত হয়ে পরিবার, সমাজ ও দেশকে আলোকিত করবে। শিশু বান্ধব নগরী গড়ে তিনি শিশুদের চলাচল ও শিক্ষা প্রতিষ্ঠানের যাতাযাতের জন্য ফুটওভার ব্রীজ নির্মাণ, ফুটপাত দখলমুক্ত, খেলাধুলার পরিবেশ তৈরী, সাহিত্য-সংস্কৃতির বিকাশে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণের কথা বলেন।

আজ বৃহস্পতিবার বিকেলে রংপুর সিটি কর্পোরেশনের হলরুমে ইউনিসেফ রংপুর এর আয়োজনে শিশু বান্ধব নগরী বিষয়ক আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি অটো রিক্সা ও ব্যাটারি চালিত রিক্সাকে ধুমপানমুক্ত করার জন্য ধুমপান বিরোধী স্টিকার লাগানো এবং ধুমপায়ীদের জন্য নির্দিষ্ট এলাকা নির্ধারণের নির্দেশ দেন।

আলোচনায় বক্তব্য রাখেন ইউনিসেফ এর রংপুর ও রাজশাহী বিভাগের প্রধান নাজিবুল্লাহ হামীম, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, ইউনিসেফ এর রংপুর ও রাজশাহী বিভাগের যোগাযোগ উন্নয়ন কর্মকর্তা মঞ্জুর আহমেদ, শিক্ষা কর্মকর্তা সিফাত-ই-ইসলাম, রংপুর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, ডাঃ মোঃ মেফতাহুল ইসলাম।

এছাড়াও ইউনিসেফ রংপুর সিটি কর্পোরেশনের সমন্বয়কারী জান্নাতুল ফেরদৌস সুমির সঞ্চালনা অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন শিশু শিক্ষার্থী ফারিহা তাসমিন ও আয়শা মাহজাবিন, সাংবাদিক রেজাউল করিম জীবন, সাংবাদিক আব্দুর রহমান মিন্টু ও সাংবাদিক সাইফুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও দপ্তরের প্রতিনিধিবৃন্দ। আলোচনায় রংপুর সিটি কর্পোরেশনকে শিশু বান্ধব নগরী হিসেবে গড়ে তোলার জন্য কি কি পদক্ষেপ নেয়া দরকার সেগুলো বিষয়ে আলোচনা হয় এবং উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ জাতীয় আরও খবর

সরকার পরিবর্তনে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল

‘বিদেশি ঋণ পরিশোধের অবস্থায় নেই সরকার’

ছোট ভাই শাহাদাতকে ‘কুলাঙ্গার’ বললেন মেয়র কাদের মির্জা

ঋণের সুদ দিতে গিয়ে হিসাব মেলানো কঠিন হচ্ছে, গভর্নরকে জানালেন ব্যবসায়ীরা

তাপপ্রবাহ বাড়ছে, হিট স্ট্রোকে ৩ জনের মৃত্যু

কোপা আমেরিকায় শাকিরার গান ‘পুন্তেরিয়া’

এক অভিযানেই ইসরায়েলের ১২ সেনা নিহত: হামাস

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

সৌদি পৌঁছেছেন ২১ হাজার হজযাত্রী

বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে : আহসান হাবিব

বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার

শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা : এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ বন্ধ