রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখন সময় রুখে দাঁড়াবার: ফখরুল

news-image

দেশের সর্বোচ্চ আদালত পর্যন্ত আজকে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে মাসের-পর-মাস কারারুদ্ধ করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির। এভাবে বললে আদালতের অবমাননা হবে কিনা জানিনা। হলে কোন যায় আসে না। আমাদের আর হারাবার নেই। আমরা সবকিছু হারিয়ে ফেলেছি। এখন সময় এসেছে রুখে দাঁড়াবার, প্রতিবাদ করার, প্রতিরোধ করার, আজকে বাংলাদেশের প্রতিটি বিবেকবান মানুষের দায়িত্ব হচ্ছে এই দেশকে রক্ষা করা, এই জাতিকে রক্ষা করা।

শুক্রবার (১জুন) সকালে নয়াপল্টনস্থ ভাসানী মিলনায়তনে “রণধ্বনি” নামক সিডি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বক্তৃতা দেওয়ার দিন় এখন শেষ হয়ে আসছে। এখন নামতে হবে দেশ রক্ষার কাজে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া একজন ব্যক্তি খালেদা জিয়ায় শুধু নন একজন চেয়ারপার্সন শুধু নন। তিনি একজন বাংলাদেশের গণতন্ত্রের প্রতীক, স্বাধীন-সার্বভৌম তৃপ্তি প্রতীক। আজকে তাকে অন্যায়ভাবে গায়ের জোরে কারাগারে আটকে রাখা হয়েছে। আটকে রাখার অর্থই হচ্ছে দেশের গণতন্ত্রকে পুরোপুরি ধ্বংস করে দেয়া। দেশের জনগণের যে অধিকার রয়েছে সেই অধিকারকে ছিনিয়ে নেয়া হয়েছে একজন ব্যক্তির শাসনতন্ত্র প্রতিষ্ঠা করতে।

তিনি বলেন, আজ এমন একটা সময় যখন মানুষ দিনের পর দিন মানুষ মরছে। মানুষ একে অপরের প্রতি ভালোবাসা ধ্বংস হয়ে যাচ্ছে। মৃত্যুতে মানুষ কষ্ট হয়না। যেখানে পাখির মত গুলি করে মানুষকে ফেলে রাখা হয। রাষ্ট্র তাকে স্বীকৃতি দেয় নিরাপত্তা ভিত্তিতে।
বিএনপির মহাসচিব বলেন, সময় এতই খারাপ যাচ্ছে যে মানুষ তার নিজের বাসায় কথা বলতে ভয় পাচ্ছে। যদি ডিজিটাল টেলিফোনে মাধ্যমে কথা চলে যাই। রাজনৈতিক নেতারাও খুব সাবধানে কথা বলে যেন নড়চড় না হয়।
এ বর্তমান পরিস্থিতি নিয়ে আবেদন করেছি কিন্তু তারা বলছে সংবিধান। সংবিধান আপনারা তো নিজেরাই কেটে ছুটে নিজেদের মতো করে রেখেছেন কিভাবে আবার ক্ষমতায় আসা যায়।

তিনি বলেন, আজকে গ্রামে যান বাজারে যান মানুষ সাধারণ মানুষের কাছে যান দেখুন তারা কি বলছে তারা কি ভাবছে এটা বুঝার মত অবস্থা তাদের এখন আর নেই তারা এমন জায়গায় চলে গেছে যেখানে জনগণের আশা-আকাঙ্ক্ষা বুঝবার সময় আর তাদের নেই।

অনুষ্টানে সভাপতিত্ব করেন, মাসুদ অরুন, সভাপতি মেহেরপুর জেলা জাতীয়তাবাদী দল বিএনপি, বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা মহানগর (দক্ষিন) সাধারণ সম্পাদক, কাজী আবুল বাশার, ভারপ্রাপ্ত সভাপতি, মুন্সী বজলুল বাশিদ আঞ্জু।

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত