রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আশুগঞ্জে আগামী রবিবার সকাল-সন্ধ্যা হরতাল

news-image

নিজস্ব প্রতিনিধি : আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে ৩১ ডিসেম্বর (রবিবার) আশুগঞ্জসহ এর আশপাশ এলাকায় সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল ডেকেছে জাগ্রত আশুগঞ্জবাসী নামে একটি সংগঠন। ইতোমধ্যেই হরতাল সফল করার লক্ষ্যে বিভিন্ন এলাকায় পথসভা ও সমাবেশ করছেন সংগঠনের পক্ষ থেকে।

হরতালে আশুগঞ্জের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা একাত্মতা ঘোষণা করেছেন। হরতাল চলাকালে ঢাকা-চট্টগাম ও ঢাকা-সিলেটের রেল চলাচল, ঢাকা-সিলেট মহাসড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের পক্ষ থেকে বলা হয়, গত ২৮ জুলাই রেল মন্ত্রী মুজিবুল হকের সাথে জাগ্রত আশুগঞ্জবাসীর এক সভা অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রী জাগ্রত আশুগঞ্জবাসীর সকল দাবি মেনে নিয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। এসময় রেলপথ মন্ত্রণালয়ের হলরুমে রেলমন্ত্রী মুজিবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম ওবায়দুল মোকতাদির চৌধূরী, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফজিলাতুননেসা বাপ্পী, রেল সচিব, রেলওয়ের মহাপরিচালক সহ ২৩ জন উচ্চ পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এসময় দেড় মাসের মধ্যে পর্যায়ক্রমে জাগ্রত আশুগঞ্জবাসীর সকল দাবি মেনে নিয়ে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেডে বহাল ও পর্যায়ক্রমে এ গ্রেডে উন্নতি, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের সার্বিক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্তঃনগর ট্রেনের আশুগঞ্জ স্টেশনে স্টপিজ দেয়ার কথা উল্লেখ করে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার সাথে সাথে মন্ত্রী তার দেয়া কথা ভূলে গিয়ে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করেন।

অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পুনঃবহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে আন্তঃনগর ট্রেনের আশুগঞ্জ স্টেশনে স্টপিজ না দেয়া হলে ৩১ ডিসেম্বর রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুগঞ্জে সর্বাত্মক হরতাল পালিত হবে। হরতাল চলাকালে ঢাকা-চট্টগাম ও ঢাকা-সিলেট রেল চলাচল ব্যাহত, ঢাকা-সিলেট মহাসড়ক ও নৌপথ অবরোধের ঘোষণা দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

জাগ্রত আশুগঞ্জবাসীর আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ জানান, মন্ত্রী মহোদয় তার দেয়া কথা ভূলে গিয়ে আশুগঞ্জ রেলস্টেশনটি বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমন করেছেন। তাই অনতিবিলম্বে আমাদের সকল দাবি মেনে না নিলে ৩১ ডিসেম্বর হরতাল ও পরে বাধ্য হয়ে আরো কঠোর আন্দোলনে আমাদের যেতে হবে।

এ জাতীয় আরও খবর

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: পরিবারের দাবি নির্যাতন

ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেলপথ চালু হবে অক্টোবরে : রেলমন্ত্রী

যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত পুলিশ : আইজিপি

ঢাকার তাপমাত্রা কমেছে ৬ ডিগ্রি, বৃষ্টি হয়ে আরো কমবে

কী কারণে ডিবিতে গেলেন মামুনুল হক?

সোনার দাম আবারও বেড়েছে

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪